Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ০৯:০৩
'দুই বুড়ো'র কীর্তিতে শক্ত অবস্থানে পাকিস্তান
অনলাইন ডেস্ক
'দুই বুড়ো'র কীর্তিতে শক্ত অবস্থানে পাকিস্তান

আবুধাবীতে পাকিস্তানকে পথ দেখালেন ইউনুস খান ও মিসবাহ-উল হক। বুড়ো বয়সে আর কত চমক দেখাবেন পাকিস্তানের ইউনিস খান আর মিসবাহ-উল হক।

একজনের বয়স ৩৯ ছুঁই ছুঁই। অন্যজনের বয়স তো ৪২ পার হয়ে গেছে। কিন্তু এই বুড়ো বয়সেও ক্রিকেট বিশ্বকে চমকে দিচ্ছেন তারা। তাইতো পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট এ ইউনুস-মিসবাহর অসাধারণ ব্যাটিং এর কল্যাণে ৪ উইকেট হারিয়ে ৩০৪ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে পাকিস্তান।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। কিন্তু তাদের শুরুটা মোটেও ভাল হয়নি। ৬ রানে প্রথম উইকেট এবং ৪২ রানে পড়ে দ্বিতীয় উইকেট। আগের টেস্টে ট্রিপল সেঞ্চুরিয়ান আজহার আলি আউট হয়ে যান শূন্য রান করে। আর সামি আসলাম আউট হলেন ৬ রান করে।  

এরপরই আসাদ শফিককে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন ইউনিস খান। ১২১ বলে ৬৮ রানের ইনিংস খেলে আউট হয়ে যান আসাদ শফিক। এরপর অধিনায়ক মিসবাহ-উল হককে নিয়ে ১৭৫ রানের জুটি গড়েন ইউনিস খান। ১৬৯ বলে ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান ইউনিস খান। এরপর ১২৭ রানের মাথায় ক্রেইগ ব্রেথওয়েটের বলে রোস্টন চেজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইউনিস খান। ৯০ রানে অপরাজিত রয়েছেন অধিনায়ক মিসবাহ-উল-হক।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল। দেব্রেন্দ্র বিশু এবং ক্রেইগ ব্রেথওয়েট নেন ১টি করে উইকেট।


বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow