২২ অক্টোবর, ২০১৬ ১০:৪৭

দিনের শুরুতেই ধাক্কা খেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দিনের শুরুতেই ধাক্কা খেল বাংলাদেশ

লিড নেওয়ার জন্য যার দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ সেই সাকিব আল হাসান দলকে হতাশায় ডোবালেন শুরুতেই! অফ স্পিনার মঈন আলিকে ডাউন দ্য উইকেটে মারতে গেলেন তিনি। কিন্তু বল ফাঁকি দেয় তাকে। স্টাম্পিংয়ের সহজ সুযোগ হাতছাড়া করেননি জনি বেয়ারস্টো। স্টাম্পিংয়ের শিকার হয়ে ফেরেন সাকিব। ৬২ বলে ৩১ রান তার। বাংলাদেশ আগের দিনের ২২১ রানেই।

এরপর সাব্বির রহমানের দলেও হাল ধরলেও আগের দিনের নাইটওয়াচম্যান শফিউল ইসলামকে (২) মঈন আলি এবং অভিষিক্ত মেহেদী হাসান মিরাজকে (‌) বেন স্টোক দ্রুত ফিরিয়ে দিলে লিড নেওয়ার আশা ক্ষিন হয়ে যায় টাইগারদের।

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় দিন শেষ করে মোটামুটি স্বস্তিতে। ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসে ৭২ রানে পিছিয়ে। হাতে ছিল পাঁচ উইকেট।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের আরেক পরীক্ষা। সাকিব-শফিউল, মিরাজের বিদায়ে সেই পরীক্ষার শুরুতেই কঠিন পরিস্থিতিতে পড়ে গেল টাইগাররা।

সীমিত ওভারের ক্রিকেটে সাব্বির ভরসা করার মতো ব্যাটসম্যান। এখন ৩ নম্বরে খেলেন। কিন্তু এটা তার প্রথম টেস্ট। প্রথম ইনিংস ব্যাট করার জন্য। উইকেট স্পিনারদের। ব্যাট করা কঠিন। সাব্বির কি করেন তার ওপরও বাংলাদেশের অনেক কিছু নির্ভর করছে। সাব্বিরের সঙ্গে যোগ দিয়েছেন তাইজুল ইসলাম।

বিডি প্রতিদিন/ ২২ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর