২৩ অক্টোবর, ২০১৬ ১৮:১৬

জয়ের জন্য প্রয়োজন ৩৩ রান

অনলাইন ডেস্ক

জয়ের জন্য প্রয়োজন ৩৩ রান

ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম টেস্ট জিততে হলে বাংলাদেশের প্রয়োজন আরও ৩৩ রান। আর ইংল্যান্ডের প্রয়োজন বাংলাদেশের শেষ দুই উইকেট। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে ম্যাচের পরিস্থিতি এখন সেই অবস্থাতেই দাঁড়িয়েছে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অপেক্ষা পঞ্চম দিনের রোমাঞ্চকর এক অধ্যায়ের। এখন দেখার বিষর শেষ হাশী কে হাসবে। ইংল্যান্ড নাকি বাংলাদেশ।

ষষ্ঠ উইকেট জুটিতে অভিষিক্ত সাব্বির রহমান রুম্মানকে সাথে নিয়ে মুশফিকুর রহিম যোগ করেন ৮৭ রান। মূলত এই জুটির উপর ভর করেই বাংলাদেশ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু মুশফিক ৩৯ রান করে গ্যারেথ ব্যাটির অবিশ্বাস্য এক ডেলিভারিতে আউট হয়ে সাজ ঘরে ফিরে যান। কিন্তু এক পাশ আগলে রাখেন অভিষিক্ত সাব্বির রহমান। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পেয়ে যান সাব্বির। ৫৯ রানে অপরাজিত আছেন সাব্বির রহমান। তার সঙ্গী তাইজুল ইসলাম। তাইজুল ইসলামের সংগ্রহ ১১ রান। নবম উইকেট জুটিতে এই দু’জন মিলে করেছেন ১৫ রান। আট উইকেট হারিয়ে বাংলা দেশের সংগ্রহ ২৫৩ রান।

এর আগে কখনওই এত রান তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। একবারই ২০০ এর ওপরে রান তাড়া করে জিতেছিল দলটি। ২০০৯ সালের সেই জয়টি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, সেন্ট জর্জে। সেবার ২১৫ রানের লক্ষ্যে বাংলাদেশ জিতেছিল চার উইকেটে।


বিডি প্রতিদিন/২৩ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর