২৬ অক্টোবর, ২০১৬ ০৪:২০

শেষ আটে আর্সেনাল, লিভারপুল

অনলাইন ডেস্ক

শেষ আটে আর্সেনাল, লিভারপুল

টটেনহ্যাম হটস্পারকে বিদায় করে লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে লিভারপুল। ড্যানিয়েল স্টারিজের দারুণ নৈপুণ্যে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। আর এদিকে রিডিংকে হারিয়ে লিগ কাপের শেষ আটের টিকেট পেয়েছে আর্সেনাল।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে চতুর্থ রাউন্ডের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। দুই অর্ধে একটি করে গোল করেন অল রেডদের জয়ের নায়ক স্টারিজ। এই জয়ের ফলে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকল লিভারপুল।
 
এদিকে অপর ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে রিডিংকে। গোল দুটি করেন অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকল আর্সেনাল।
 
ম্যাচের ৩৪তম মিনিটে ডান দিক থেকে আক্রমণে উঠে সঙ্গে লেগে থাকা দুই জনকে বোকা বানিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে আর্সেলানের পক্ষে প্রথম গোলটি করেন চেম্বারলেইন। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৭৮তম মিনেটে ব্যবধান দ্বিগুণ করেন চেম্বারলেইন। অলিভিয়ে জিরুদের শেষ মুহূর্তে বাড়ানো বলে এই ইংলিশ মিডফিল্ডারের জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়।


বিডি-প্রতিদিন/২৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর