২৭ অক্টোবর, ২০১৬ ১০:২৮

এক টেস্ট খেলেই আমিরকে পিছনে ফেললেন মিরাজ

অনলাইন ডেস্ক

এক টেস্ট খেলেই আমিরকে পিছনে ফেললেন মিরাজ

মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছেন মেহেদী হাসান মিরাজ। আর তাতেই খ্যাতনামা অনেক বোলারদের পেছনে ফেলেছেন বাংলাদেশি এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ হারলেও অভিষেকে বল হাতে জাদু দেখিয়েছেন খুলনার এই স্পিনার। প্রথম ইনিংসে তো ৬ উইকেট নিয়ে ইংলিশদের একাই গুঁড়িয়ে দিয়েছিলেন। আর দ্বিতীয় ইনিংসে বর্তমান সময়ে টেস্টের সবচেয়ে ভয়ঙ্কয় ব্যাটসম্যান অ্যালিস্টার কুককে ফিরিয়ে দিয়ে বাংলাদেশ শিবির স্বস্তি আনেন। অভিষেক টেস্টে নজরকাড়া এমন পারফরমেন্সে বেশ কয়েকজন তারকা বোলারদের পেছনে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৬১তম স্থানে জায়গা করে নিয়েছেন মিরাজ।

বুধবার এই র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে মিরাজের পরে রয়েছেন পাকিস্তানের তারা পেসার মোহাম্মদ আমির। তবে শুধু আমির নন, মিরাজের পিছনে পড়েছেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস (৬৬), বাংলাদেশের মুস্তাফিজুর রহমান (৭৯), দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস (৯৩), ইংল্যান্ডের আদিল রশীদ (৮৪), ভারতের বরুন অ্যারন (৭৫), নিউজিল্যান্ডের জিমি নিসাম (৭০), ম্যাট হেনরির (৬৮) মতো তারকা বোলাররা।

প্রসঙ্গত, আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানটি ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের দখলে। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন রয়েছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসান ১৫তম স্থানে।
 
বিডি-প্রতিদিন/২৭ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর