২৮ অক্টোবর, ২০১৬ ১২:২৫

তামিম-মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

তামিম-মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইনফর্ম ব্যাটসম্যান ইমরুল কায়েসের (১) বিদায়ে অস্বস্তিতে পড়া বাংলাদেশকে শক্ত ভিত্তি এনে দিচ্ছেন তামিম ইকবাল ও মুমিনুল হক।

ইতোমধ্যে বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল টেস্ট ক্যারিয়ারে ২০তম অর্ধশতকের দেখা পেয়েছেন। আজ শুক্রবার সকাল ১০টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ঝর তুলে সাতটি চারের সাহায্যে এ অর্ধশতকের কোটা পার করলেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১১৮ রান। তামিম ইকবাল ৬৮ এবং মুমিনুল হক ৪৪ রান করে উইকেটে রয়েছেন।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে সতর্ক তামিম নিজের প্রথম রান নেন ২০তম বলে। ধীরে শুরু করলেও দ্রুতই খোলস ছেড়ে বের হন তামিম। টেস্টে ক্যারিয়ারের ৪৪ ম্যাচে ৮৩তম ইনিংসে এসে ২০তম অর্ধশতকের দেখা পেলেন তিনি। আর তা ছুঁতে এই বাঁহাতির লাগে মাত্র ৬০ বল।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ৭ টেস্টের ১২ ইনিংসে এটি তামিমের ষষ্ঠ অর্ধশত। এছাড়া ইংলিশদের বিপক্ষে দুটি সেঞ্চুরিও রয়েছে টাইগার এই ব্যাটসম্যানের।

দলীয় ১ রানেই ইনফর্ম ব্যাটসম্যান ইমরুল কায়েসের (১) বিদায়ের পর শতরানের জুটি গড়ে বাংলাদেশকে শক্ত ভিত্তি এনে দিতে থাকেন তামিম ও মুমিনুল। কিন্তু বেন স্টোকসের বলে ইংলিশদের কট বিহাইন্ডের আবেদনে একটু দেরিতে সাড়া দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন তামিম ইকবাল। রিপ্লেতে দেখা যায় বল এই বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাট স্পর্শ করেনি। সে সময় তামিমের রান ছিল ৯১ বলে ৬৬। ফলে এ যাত্রায় বেঁচে যান তিনি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, শুভাগত হোম।

ইংল্যান্ড একাদশ: অ্যালিস্টার কুক (অধিনায়ক), বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, মঈন আলি, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, জাফর আনসারি, ক্রিস ওকস, বেন স্টোকস, স্টিফেন ফিন।
 
বিডি প্রতিদিন/ ২৮ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর