২৮ অক্টোবর, ২০১৬ ১৩:৫৬

১৭০ রানের জুটি ভেঙে ফিরলেন তামিম

অনলাইন ডেস্ক

১৭০ রানের জুটি ভেঙে ফিরলেন তামিম

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ১৭০ রানের জুটি ভেঙে ফিরলেন তামিম ইকবাল। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মুমিনুল হকের (৬০) সঙ্গে দুর্দান্ত এই জুটি গড়েন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে সতর্ক তামিম নিজের প্রথম রান নেন ২০তম বলে। ধীরে শুরু করলেও দ্রুতই খোলস ছেড়ে বের হন তামিম। টেস্টে ক্যারিয়ারের ৪৪ ম্যাচে ৮৩তম ইনিংসে এসে ৮ম শতকের দেখা পেলেন তিনি। আর তা ছুঁতে এই বাঁহাতির লাগে মাত্র ১৩৯ বল।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ৭ টেস্টের ১২ ইনিংসে এটি তামিমের তৃতীয় শতক। এছাড়া ইংলিশদের বিপক্ষে পাঁচটি অর্ধশতকও রয়েছে টাইগার এই ব্যাটসম্যানের।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইনফর্ম ব্যাটসম্যান ইমরুল কায়েসের (১) বিদায়ে অস্বস্তিতে পড়া বাংলাদেশ প্রথম সেশন শেষে ভালো অবস্থানে পৌঁছায় তামিম ইকবাল ও মুমিনুল হকের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে।

আজ শুক্রবার সকাল ১০টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মুমিনুল হকও অর্ধশত রান পূর্ণ করেছেন। আদিল রশিদকে চার মেরে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে টেস্ট ক্যারিয়ারের দশম অর্ধশতকের দেখা পেলেন টাইগার টপঅর্ডার মুমিনুল হক। আর এই অর্ধশতকটি পেতে তাকে অপেক্ষা করতে হয়েছে দেড় বছরেরও বেশি সময়।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৯০ রান। মুমিনুল হক (৬৬) ও মাহমুদুল্লাহ (৯) উইকেটে রয়েছেন।

বিডি প্রতিদিন/ ২৮ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর