৯ নভেম্বর, ২০১৬ ০৯:৪০

বিপিএলের প্রথম দিনে ৫ হাফসেঞ্চুরি

অনলাইন ডেস্ক

বিপিএলের প্রথম দিনে ৫ হাফসেঞ্চুরি

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী গত ৪ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল বিপিএলের চতুর্থ আসর। তবে বৈরী আহ্বাওয়ার কারণে তা পিছিয়ে শুধু হয়েছে গতকাল মঙ্গলবার। আর জমজমাটপূর্ণ এই টুর্নামেন্টের এবারের আসরের প্রথমদিনে ৫টি হাফসেঞ্চুরি হয়েছে। প্রথম ম্যাচে প্রথম ম্যাচে তামিম ইকবাল ও অভিষিক্ত নাজমুল হাসান শান্তর পর দ্বিতীয় ম্যাচে অর্ধশতক হাঁকিয়েছেন শাহরিয়ার নাফিস ও মুশফিকুর রহিম ও অভিষিক্ত মেহেদি মারুফ।

টুর্নামেন্টের এবারের আসরের প্রথম হাফসেঞ্চুরি টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবালের (৫৪)। চিটাগাং ভাইকিংসের হয়ে ৩২ বলে ঝড়ো এক ইনিংস খেলে এ হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছক্কার মার। পরে ব্যাটিং নেয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স হারলেও ৪৪ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার নাজমুল হাসান শান্ত।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হয় ঢাকা-বরিশাল। বরিশাল ইনিংসে ৩৫ বলে ৫৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। এই রান করতে তিনি হাঁকিয়েছেন ৭টি চার ও দুটি ছক্কার মার। একই ম্যাচে অপরাজিত ৫৫ রানের দারুণ একটি ইনিংস খেলেন মুশফিকুর রহিম। তার ৩৬ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কার মার।

জবাবে ৭৫ রানের হারা না মানা দুর্দান্ত এক ইনিংসে বরিশালকে একাই হারিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণে অপরিচিত মুখ মেহদি মারুফ। তার ৪৫ বলের ইনিংসে ছিল ৫ চারের পাশাপাশি ৫ ওভার বাউন্ডারি।

 
বিডি-প্রতিদিন/০৯ নভেম্বর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর