২৬ নভেম্বর, ২০১৬ ২২:১৯

স্যামির নৈপুণ্যে রাজশাহীর জয়

অনলাইন ডেস্ক

স্যামির নৈপুণ্যে রাজশাহীর জয়

অধিনায়ক ড্যারেন স্যামির নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের চতুর্থ আসরের ২৮তম ম্যাচে খুলনা টাইটান্সকে ৯ রানে হারিয়েছে রাজশাহী কিংস।

৩৪ বলে ৭১ রানের অনবদ্য ইনিংস খেলে বড় সংগ্রহ এনে দেয়ার পর বল হাতেও অবদান রেখে দলকে হ্যাট্টিক জয়ের স্বাদ এনে দেন স্যামি। এই জয়ে ৮ খেলায় ৮ পয়েন্ট সংগ্রহে থাকলো রাজশাহীর। তবে এমন হারের পরও ৯ খেলায় ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো খুলনা।

স্যামির তান্ডবে জয়ের জন্য ১৫৫ রানের টার্গেট পায় খুলনা। সেই লক্ষ্যে শুরুটা ভালো না হলেও ইংল্যান্ডের রিকি ওয়েসেলস ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের কল্যাণে ম্যাচে টিকে ছিল খুলনা। ওয়েসেলস ৩২ বলে ৩৬ রানে ফিরে গেলেও ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক নিকোলাস পুরানকে নিয়ে আবারও রান তোলার গতি বাড়িয়ে দেন রিয়াদ।

রাজশাহীর মিরাজকে পরপর দু’বলে ছক্কা হাকিয়ে বিধ্বংসী রূপ ধারণ করেছিলেন পুরান। কিন্তু দুই ছক্কার পরের বলেই ফিরে যেতে বাধ্য হন এ ইংলিশ খেলোয়াড়। আউট হওয়ার আগে ৩টি ছয় ও ১টি চারে ১২ বলে ২৮ রান করেন পুরান। পরের ওভারে ৩৩ রানে ফিরেন রিয়াদও। ফলে ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা।

তারপরও শেষদিকে খুলনাকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার ও আরিফুল হক। কিন্তু চেষ্টা বিফলে যায়। ৬ উইকেটে ১৪৫ রানে থামে খুলনা। কুপার ১২ বলে ১৪ রান করে ফিরেন। ২১ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন আরিফুল। ম্যাচের সেরা হয়েছেন রাজশাহীর অধিনায়ক স্যামি।

এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি। উপরের সারির ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে না পারায় স্বল্প রানেই রাজশাহীর গুটিয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়। কিন্তু সেটি হতে দেননি স্যামি।

ছয় নম্বরে ব্যাট হাতে নেমে উইকেটের চারপাশে চার-ছক্কার বন্যা বইয়ে দেন তিনি। শেষ পর্যন্ত ৩৪ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন স্যামি। এছাড়াও রাজশাহীর পক্ষে জুনায়েদ সিদ্দিকী ২১, সাব্বির রহমান ও ইংল্যান্ডের সামিত প্যাটেল ১৬ রান করে করেন। খুলনার কেভন কুপার ও শফিউল ইসলাম ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৫৪/৮, ২০ ওভার (স্যামি ৭১*, সাব্বির ১৬, কুপার ২/৩১)।
খুলনা টাইটান্স : ১৪৫/৬, ২০ ওভার (ওয়েসেলস ৩৬, মাহমুদুল্লাহ ৩৩, স্যামি ১/৮)।
ফল : রাজশাহী কিংস ৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : ড্যারেন স্যামি (রাজশাহী কিংস)।

বিডি প্রতিদিন/ ২৬ নভেম্বর ২০১৬/ এনায়েত করিম-১৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর