২ ডিসেম্বর, ২০১৬ ১২:০৩

ব্যাট কেনার টাকা ছিল না 'ছক্কা সাগরের'

অনলাইন ডেস্ক

ব্যাট কেনার টাকা ছিল না 'ছক্কা সাগরের'

সংগৃহীত

নাম তার সাগর মিশ্র। এতদিন নামটি শুনলে হয়ত তাকে তেমন কেউ চিনতো না। কিন্তু এখন তার বাসার সামনে মিডিয়া কর্মীদের ভিড়। এলাকার মানুষজন ছুটে আসছে বাড়িতে। ফোন আসছে সব জায়গা থেকে। এই সাগরই যে ছয় বলে ছয় ছক্কা হাকিয়ে বিশাল কীর্তি গড়ে ফেলেছেন। বলা যায় ছুঁয়ে ফেলেছেন গ্যারি সোবার্স, রবি শাস্ত্রী থেকে যুবরাজ সিংহের কীর্তি। এরই মধ্যে 'ছক্কা সাগর' উপাধি জুটে গেছে ক্রিকেটপ্রেমীদের কাছ থেকে। গত বছরই প্রথম শ্রেণির ক্রিকেটে মুম্বাইয়ের বিরুদ্ধে রেলের হয়ে ১১ বলে ৯টি ছক্কা হাঁকিয়েছিলেন এই বাঁ হাতি।

সংসারের অভাব অনটনে কেটে যাচ্ছিল সাগরের দিন। একটি চাকরি জুটিয়েছিলেন পরিবারকে সহযোগিতা করতে। তারই ফাঁকে ফাঁকে চলতো খেলা। ব্যাট কেনার টাকা ছিল না, কিন্তু স্বপ্ন ছিল অনেক বড়। ছেলের স্বপ্নকে সত্যি করতে সাগরের বাবা-মাও চেষ্টা চালিয়ে গেছেন নিরন্তর। অবশেষে বাবা-মায়ের চোখে খুশির ঝিলিক দেখা দিয়েছে।

সম্প্রতি পশ্চিম রেলওয়ের হয়ে টাইম শিল্ডে খেলতে নেমেছিলেন সাগর। তারই দ্বিতীয় দিন এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে নজরে চলে এলেন তিনি। ইঙ্গিত দিলেন নতুন কিছুর।

নিজেকে অলরাউন্ডার দাবি করা সাগর বলেন, 'আমি একজন অল-রাউন্ডার। পাঁচ-ছয়ে ব্যাট করি। আমার এখনও অনেক উন্নতি করতে হবে। যে সময় আমি ব্যাট করি তখন ফিল্ডাররা ছড়িয়ে পড়ে। আমাকে শিখতে হবে কী ভাবে সেই মাঠকে ফাঁকা করতে হয়।'

বিপক্ষ দল আরসিএফ-এর অফ স্পিনার তুষার কুমারের ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে টুর্নামেন্টের ইতিহাসে রেকর্ড গড়েন সাগর। দুর্দান্ত ব্যাটিংয়ে নিজের জাত চেনানো সাগরের এখন একটাই দাবি, রেলওয়ের নির্বাচকরা তার খেলা দেখে উদ্বুদ্ধ হবেন। আর তাকে রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ দেবেন। এই খেলাই যদি আইপিএল-এর দরজা খুলে দেয়।

প্রসঙ্গত, ভারতের জাতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও উঠে এসেছিলেন প্রান্তিক থেকে। তিনিও খেলেছিলেন রেলওয়ের হয়ে। সঙ্গে রেলের চাকরি। একসময় বাবার অমতেই রেলের চাকরি ছেড়ে দেন। পুরোপুরি মন দেন ক্রিকেটে। তখন ধোনির চাকরি ছাড়ার সিদ্ধান্তকে বাবা পান সিং মেনে নিতে না পারলেও পরে তিনি নিজের ভুল বুঝতে পারেন। দলে জায়গা পেতে যে ধোনিকে অনেক বেগ পেতে হয়েছিল সেই ধোনিই পরবর্তীতে ভারতের জাতীয় দলের অধিনায়ক হন। হয়ত সাগরের সামনেও এমন কিছু অপেক্ষা করছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর