৪ ডিসেম্বর, ২০১৬ ০০:২৪

বার্সা-রিয়াল সমানে সমান

অনলাইন ডেস্ক

বার্সা-রিয়াল সমানে সমান

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে জয় পেতে পেতেও পাওয়া হলো না বার্সেলোনার। ম্যাচের শেষ মুহূর্তে সার্জিও রামোসের গোলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। এর ফলে লা লিগায় শীর্ষেই থাকলো রিয়াল। অন্যদিকে, জয় না পেলেও আপাতত রিয়ালের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে দুইয়ে বার্সা।

শনিবার রাতে বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যূতে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। এর মধ্যে ম্যাচের ২১ মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ আসে বার্সার সামনে। তবে নেইমারের নেওয়া দারুণ শট রুখে দেন রিয়ালের গোলরক্ষক নাভাস। পরের মিনিটে রিয়ালের ফরাসি তারকা বেনজেমার শট প্রতিহত হয় বার্সার রক্ষণে।

এদিকে, ২৮ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন বার্সার ব্রাজিলিয়ান তারকা নেইমার। ভাসকেসকে ফাউল করার দায়ে তাকে এক ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে। এক মৌসুমে এটি নেইমারের পঞ্চম হলুদ কার্ড। ফলে, নিয়মানুযায়ী পরের ম্যাচে ওসাসুনার বিপক্ষে বার্সার হয়ে থাকতে পারবেন না নেইমার।

৩৮তম মিনিটের মাথায় বার্সার রক্ষণকে ফাঁকি দিয়ে শট নেন রোনালদো। তবে, প্রস্তুত ছিলেন কাতালান গোলরক্ষক স্টেগেন। বিরতির আগে গোলশূন্য অবস্থায় থাকতে হয় বার্সা-রিয়ালকে।

দ্বিতীয়ার্ধে ছন্দে ফেরে স্বাগতিকরা। যার ফলে বিরতির পরপরই গোলেরও দেখা মেলে। ম্যাচের ৫৩ মিনিটে বাঁ দিক থেকে নেইমারের ফ্রি-কিকে লাফিয়ে উঠে হেড করে বল জালে পাঠান উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেস।

এরপর ম্যাচের ৬৮ মিনিটেও ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ ছিল নেইমারের সামনে। ডি-বক্সে একজনকে কাটিয়ে ব্রাজিলিয়ান তারকার নেওয়া শট যায় ক্রসবারের সামান্য উপর দিয়ে। একটু পর ইনিয়েস্তার শট জড়ায় সাইড নেটে।

৭১তম মিনিটে নেইমারের জোরালো শট ঠেকিয়ে রিয়ালকে বাঁচান ভারানে। ৮২তম মিনিটে সহজ সুযোগ নষ্টের তালিকায় নাম লেখান মেসিও। ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ে শট নিয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। তবে বল যায় দূরের পোস্টের বাইরে দিয়ে।

তবে, ঘরের মাঠে গোলের বেশ কয়েকটি সুযোগ নষ্টের পরও জয় দেখছিল বার্সেলোনা। কিন্তু খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে লুকা মদ্রিচের ফ্রি-কিক থেকে দুর্দান্ত হেডে রিয়ালকে সমতায় ফেরান সার্জির রামোস। ফলে ১-১ গোলের সমতায় থেকে মাঠ ছাড়েন দু'দলের খেলোয়াড়রা।

বিডি-প্রতিদিন/০৪ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর