৪ ডিসেম্বর, ২০১৬ ১৭:২৯

জয় দিয়ে বিপিএল শেষ মাশরাফিদের

অনলাইন ডেস্ক

জয় দিয়ে বিপিএল শেষ মাশরাফিদের

শেষ চারে জায়গা পাওয়া না হলেও জয় দিয়ে বিপিএল শেষ করেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রবিবার রংপুর রাইডার্সকে ৮ রানে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

মিরপুরে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এদিন টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের দলপতি নাঈম ইসলাম। বিদায়ী ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৭০ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে, নির্ধারিত ২০ ওভারে ১৬২ রানে থেকে যায় রংপুরের ইনিংস।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ওপেনার ইমরুল কায়েস। আরেক ওপেনার খালিদ লতিফের ব্যাট থেকে আসে ৪৩ রান। রংপুরের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট পান আরাফাত সানি ও রুবেল হোসেন।

মাশরাফিদের ১৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করেন দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও সৌম্য সরকার। এই জুটিতে ৪৮ রান যোগ হলেও পুরো টুর্নামেন্টেই ব্যাট হাতে ব্যর্থ সৌম্য সরকার করে ১২ বলে মাত্র ৫ রান। এরপর মোহাম্মদ মিঠুন, লিয়াম ডসন ও অর্ধশতকের দিকে এগিয়ে থাকা মোহাম্মদ শেহজাদ আউট হলেও বিপদে পড়ে রংপুর। তবে জয়ের আশা দেখাচ্ছিলেন শহীদ আফ্রিদি। তবে, তিনটি চার আর দুটি ছক্কার ১৯ বলে ব্যক্তিগত ৩৮ রান করে এই পাকিস্তানি অলরাউন্ডার বিদায় নিলে রংপুরের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ দিকে হাত খুলে ব্যাট চালালেও সঙ্গীর অভাবে জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি জিয়াউর রহমানের। তবে দারুণ ব্যাট চালিয়ে ২২ বলে ৩৮ রান করে একটি চার আর তিনটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন তিনি।

বিডি-প্রতিদিন/০৪ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর