৬ ডিসেম্বর, ২০১৬ ১৫:১৩

রাজশাহীকে ১৪৩ রানের টার্গেট দিলো চিটাগাং

অনলাইন ডেস্ক

রাজশাহীকে ১৪৩ রানের টার্গেট দিলো চিটাগাং

ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এলিমিনেটর রাউন্ডের ম্যাচে রাজশাহীর বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে তামিমের চিটাগাং ভাইকিংস। ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে স্যামি-সাব্বিরদের রাজশাহীর দরকার ১৪৩ রান।

চট্টগ্রাম ভাইকিংস দলপতি তামিম ইকবালের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ রান। ক্রিস গেইলও ব্যাটে ঝড় তুলেছিলেন। রাজশাহীর হয়ে দুর্দান্ত বোলিং করেন উইলিয়ামস। এ ম্যাচে যে দল জিতবে তারা দ্বিতীয় কোলিয়াফায়ার খেলবে।

দলের হয়ে ব্যাটিং শুরু করতে নামেন অধিনায়ক তামিম ইকবাল ও ডোয়াইন স্মিথ। ইনিংসের তৃতীয় ওভারে উইলিয়ামসের বলে স্যামির হাতে ধরা পড়েন স্মিথ। দলীয় ৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় চিটাগং।

এরপর ব্যাটিংয়ে নেমে ব্যাটে ঝড় তুলেন ক্রিস গেইল। ইনিংসের ১১তম ওভারে ফ্রাঙ্কলিনের বলে বিদায় নেন তিনি। ক্যারিবীয় এই ব্যাটিং দানব আউট হওয়ার আগে করেন ৪৪ রান। এই রান করতে ক্রিস গেইল ৩০ বল মোকাবেলা করেন। ফরহাদ রেজার হাতে ধরা পড়ার আগে দুটি চারের সঙ্গে গেইলের ব্যাট থেকে আসে ৫টি বিশাল ছক্কা। দলীয় ৮২ রানের মাথায় দুই উইকেট হারায় চিটাগং।

গেইল-স্মিথ ফিরে গেলেও উইকেটে থেকে দুর্দান্ত ব্যাট চালান বিপিএলের আসরে এক হাজার রান পূর্ণ করা তামিম ইকবাল। ভাইকিংসের এই দলপতি ৪৪ বলে ৬টি বাউন্ডারিতে ৫০ রান পূর্ণ করেন। তার আগে অবশ্য শোয়েব মালিক বিদায় নেন। ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে ফরহাদ রেজা ফেরান পাকিস্তানি এই অলরাউন্ডারকে। মেহেদি মিরাজের তালুবন্দি হওয়ার আগে মালিক ১২ বলে করেন ১৪ রান। দলীয় ১১২ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় ভাইকিংস।

দলীয় ১১৭ রানের মাথায় বিদায় নেন তামিম। ইনিংসের ১৭তম ওভারে তামিমকে ফেরান উইলিয়ামস। সামিত প্যাটেলের তালুবন্দি হওয়ার আগে তিনি ৪৬ বলে ৬ বাউন্ডারিতে করেন ৫১ রান। তামিমের পর বিদায় নেন আনামুল হক বিজয় (১১)। ফরহাদ রেজার বলে মেহেদি মিরাজের তালুবন্দি হন বিজয়।

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন মোহাম্মদ নবী। আফগান তারকা রানআউট হওয়ার আগে করেন ৫ রান। ইনিংসের ১৯তম ওভারে দলীয় ১৩১ রানের মাথায় ছয় ব্যাটসম্যানকে হারায় ভাইকিংস। একই ওভারে উইলিয়ামস ফেরান আবদুর রাজ্জাককে (০)। শেষ বলে উইলিয়ামস এলবির ফাঁদে ফেলেন তাসকিনকে (০)। ১১ রান নিয়ে অপরাজিত থাকেন জহুরুল ইসলাম।

রাজশাহীর হয়ে ৪ ওভারে মাত্র ১১ রান খরচ করে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন উইলিয়ামস। ফরহাদ রেজা নেন দুটি উইকেট।

বিডি প্রতিদিন/ ৬ ডিসেম্বর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর