৮ ডিসেম্বর, ২০১৬ ২০:১৭
বিপিএল ফাইনাল

শিরোপার লড়াইয়ে শুক্রবার মুখোমুখি ঢাকা ও রাজশাহী

অনলাইন ডেস্ক

শিরোপার লড়াইয়ে শুক্রবার মুখোমুখি ঢাকা ও রাজশাহী

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরের ফাইনালে আগামীকাল শুক্রবার মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এবারের আসরের প্রথম থেকেই হট ফেভারিট ঢাকা। তবে দল হিসেবে ততটা শক্তিশালী ছিলো না রাজশাহী। তারপরও ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামির হাত ধরে শিরোপা লড়াইয়ের পরীক্ষায় নিজেদের সামিল করেছে রাজশাহী।

এদিকে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে ঢাকা। ডাবল-লিগের খেলা শেষে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দল হিসেবে প্রথম কোয়ালিফাইয়ারে জায়গা করে নেয় ঢাকা। সেখানে পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল খুলনা টাইটান্সকে ৫৪ রানে হারিয়ে ফাইনালে টিকিট পায় তারা।

এদিকে হার দিয়ে আসর শুরু করে শেষ পর্যন্ত দুর্দান্তভাবে ঘুড়ে দাঁড়ায় রাজশাহী। ফলে পয়েন্ট টেবিলের শেষ ও চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট পায় রাজশাহী। এরপর এলিমিনেটর ম্যাচে স্যামির বিধ্বংসী ব্যাটিং নৈপুণ্যে চিটাগাং ভাইকিংসকে ৩ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জায়গা করে নেয় রাজশাহী। দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খুলনাকে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো ফাইনালে ওঠে রাজশাহী।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

সর্বশেষ খবর