১১ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৯

মিরপুরে আশরাফুল ঝড়

অনলাইন ডেস্ক

মিরপুরে আশরাফুল ঝড়

ফাইল ছবি

নিষেধাজ্ঞা কাটিয়ে মাস দুয়েক আগে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তবে হোম অব ক্রিকেটে এখনও পর্যন্ত তার ব্যাট হাতে নামা হয়নি। অবশেষে নামলেন, তাও যেন বীরের মতো। রবিবার মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি প্রস্তুতি মাঠে নেমেই ব্যাট হাতে ঝড় তোলেন এক সময় বাংলাদেশ দলের অপরিহার্য এই ব্যাটসম্যান। তার ১১০ বলে ১১৫ রানের সুবাদের আশরাফুলের দল নির্ধারিত ৫০ ওভারে সংগ্রহ করে ২২৪ রান।

শ্রীলংকাং অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ খেলতে মঙ্গলবার দেশ ছাড়বে বাংলাদেশ যুবারা। এ কারণে রবিবার আনুষ্ঠানিকভাবে সংবাদিকদের মুখোমুখি হন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। এরপর  বিকালে অনূর্ধ্ব-১৯ দল মাঠে নেমে পড়েন দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ খেলতে। সেখানেই তারা মুখোমুখি হয়েছে মোহাম্মদ আশরাফুলের নেতৃত্বাধীন লাল দলের। বিপক্ষে দলে ছিলেন সদ্য বিপিএল মাতানো আফিফ হোসেন। একজন স্পিনারের পাশাপাশি ছিল আরও বেশ কয়েকজন ভালোমানের পেসারও।

এদিকে, সেঞ্চুরির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুল বলেন, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে কোন প্র্যাকটিস ছাড়াই এই প্রথম হোম অব ক্রিকেট শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নেমেই সেঞ্চুরি করলাম, তাও জাতীয় যুব দলের বিপক্ষে। খুবই ভালো লাগতেছে।

বিডি-প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর