২১ জানুয়ারি, ২০১৭ ২২:৫৬

শ্রীলঙ্কাকে হারাল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কাকে হারাল দক্ষিণ আফ্রিকা

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে শ্রীলঙ্কাকে ১৯ রানে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ফলে সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচটি কমিয়ে নির্ধারণ করা হয় ১০ ওভারে। তাই এমন ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলঙ্কা। ব্যাটিং-এ নেমে শুরু থেকেই মারমুখী ছিলো দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ফলে ৩ ওভারে ২ উইকেটে ৩৭ রান পেয়ে যায় প্রোটিয়ারা।

এরপর ডেভিড মিলার ও নতুন অধিনায়ক ফারহান বেহারদিয়ানের বিধ্বংসী ব্যাটিং-এ ১০ ওভারে ৫ উইকেটে ১২৬ রানের বড় সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। মিলার ১৮ বলে ৩টি করে চার ও ছক্কায় ৪০ রান করেন। আর ১৮ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন বেহারদিয়ান। শ্রীলঙ্কার পক্ষে নুয়ান কুলাসেকেরা ২টি উইকেট নেন।

জবাবে শ্রীলঙ্কার শুরুটাও ছিল চমৎকার। দুই ওপেনার নিরোশান ডিকওয়েলা ও ধনাঞ্জয়া ডি সিলভা ৫ ওভারে ৫৯ রান এনে দেন দলকে। কিন্তু পরের দিকের ব্যাটসম্যারা বিধ্বংসী রুপ নিতে পারেননি। ফলে ১০ ওভারে ৬ উইকেটে ১০৭ রান পর্যন্ত যেতে সমর্থ হয় শ্রীলঙ্কা। ৬টি চার ও ২টি ছক্কায় ১৯ বলে ৪৩ রান করেন ডিকওয়েলা। ডি সিলভা ১৬ বলে ২৭ ও সেক্কুজে প্রসন্ন ৩ বলে ১২ রান করেন। দক্ষিণ আফ্রিকার অভিষেক খেলোয়াড় লুঙ্গি এনগিডি ও ইমরান তাহির ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন এনগিডি।

এ ম্যাচে দক্ষিণ আফ্রিকার পাঁচজন ও শ্রীলঙ্কার একজন খেলোয়াড়ের অভিষেক হয়েছে। জোহানেসবার্গে রবিবার অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর