Bangladesh Pratidin

প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:১০
আপডেট :
কামরুলের নতুন লক্ষ্য বিরাট কোহলি!
অনলাইন ডেস্ক
কামরুলের নতুন লক্ষ্য বিরাট কোহলি!
কামরুল ইসলাম রাব্বি

বাংলাদেশ জাতীয় দলের নবাগত তরুণ পেসার কামরুল ইসলাম রাব্বি স্বপ্ন নিজের ক্রিকেট খেলা শুরুর সময় দেখতেন ক্রিকেটের কিংবদন্তী শচিন টেন্ডুলকারের উইকেট নেওয়ার। কিন্তু কামরুলের সে স্বপ্ন আর পূরণ হয়নি। কারণ ক্রিকেটের আঙিনায় কামরুল পা রাখার আগেই শচীন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তাই ভারতের অধিনায়ক বিরাট কোহলির উইকেটই নবাগত এই ডানহাতি পেসারের এখন নতুন লক্ষ্য।

মিরপুরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নিউজিল্যান্ড সফরের অভিজ্ঞতার কথা বলতে বলতে সাংবাদিকদের  এক প্রশ্ন প্রসঙ্গে চলে স্বপ্নের উইকেটের কথা। তখনই কামরুল হাসান রাব্বি এ কথা জানান।

কামঅরুল হাসান রাব্বি বলেন, “একজন পেস বোলারের অবশ্যই বড় খেলোয়াড়দের উইকেট নেওয়ার একটা একটা স্বপ্ন থাকে। আমি যখন খেলা শুরু করি, তখন স্বপ্ন দেখতাম যদি একবার শচিন টেন্ডুলকারের বিপক্ষে বল করে তার উইকেট পেতে পারতাম। তাহলে এটা আমার জীবনের সবচেয়ে বড় অর্জন হয়ে থাকতো। কিন্তু আমি তো এই পর্যায়ে খেলা শুরুর আগেই উনি অবসর নিয়েছেন, তার উইকেট পাওয়ার চেষ্টাই করা গেল না!”

এরপরই তিনি বলেন, “তবে এবার ভারতে গিয়ে আমি বিরাট কোহলির উইকেট পেতে চাই। তাহলে সেটা আমার জীবনের বড় অর্জনের একটি হয়ে থাকবে। কারণ ভারতের অধিনায়ক এখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ”

এবারের নিউজিল্যান্ড সফরে কামরুলের লক্ষ্য ছিল কিউই অধিনায়ক কেন উইলিয়ামসের উইকেট। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে তার সেই লক্ষ্য পূরণ হয়। কামরুল জানান, “উইলিয়ামসন জানতে চেয়েছিল, আমি তার কী দুর্বলতা পেয়েছি। আমি বলেছিলাম, তুমি অফ স্টাম্পের ওপরে আউটসুইং বলে একটু দুর্বল। ও স্বীকার করেছিল, এটাই ওর দুর্বলতা। পরে বলেছিল, এই যে আমি ওর দুর্বলতা বের করতে পেরেছি, এটা ভবিষ্যতে অন্য ব্যাটসম্যানদের ক্ষেত্রেও কাজে লাগবে। আন্তর্জাতিক ক্রিকেট এটা খুব গুরুত্বপূর্ণ। আমাকে প্রতিপক্ষকে ভালো করে পড়তে হবে। ”

উল্লেখ্য মাত্র দুই টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে নিউজিল্যান্ডে গিয়েছিলেন কামরুল। সেখান গিয়ে খেলেছেন আরও দুই টেস্ট। ২৫ বছর বয়সী এই পেসার বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ভালো খেলার জন্য এখন আরও বেশি আত্মবিশ্বাসী।

 

বিডি-প্রতিদিন/ ১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow