Bangladesh Pratidin

প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:১৪
শেষ হলো 'বসুন্ধরা বাংলাদেশ ওপেন'
অনলাইন ডেস্ক
শেষ হলো 'বসুন্ধরা বাংলাদেশ ওপেন'
শেষ হলো ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৭’র তৃতীয় আসর। ছবি: রোহেত রাজীব

দেশের গলফের একমাত্র আন্তর্জাতিক টুর্নামেন্ট ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৭’র তৃতীয় আসর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

আজ শনিবার বিকেলে কুর্মিটোলা গলফ ক্লাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই গলফের আন্তর্জাতিকমানের এমন একটি আসর আয়োজনের জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান ইঞ্জিনিয়ার মোশাররফ।

তিনি বলেন, ‘এশিয়ান ট্যুরের এই আসরটি বসুন্ধরা গ্রুপ বেশ সফলতার সঙ্গে শেষ করতে পেরেছে বলে আমি তাদের ধন্যবাদ জানাই। এই টুর্নামেন্টের মধ্য দিয়ে তারা শুধু গলফকেই এগিয়ে নিচ্ছে না, এগিয়ে নিচ্ছে আমাদের পর্যটন শিল্পকেও। বসুন্ধরা বাংলাদেশ ওপেনে অংশ নিতে বিশ্বের ২১টি দেশ থেকে আসা গলফাররা আমাদের দেশ সম্পর্কে অবগত হলেন, যা এদেশের পর্যটন শিল্পের বিকাশে সহায়তা করবে। ’

অনুষ্ঠানের প্রথমেই পুরস্কার তুলে দেওয়া হয় অ্যামেচার গলফার আকবর হোসেনের হাতে। এরপর ট্রফি নিতে আসেন পারের চেয়ে ১৩ শট কম খেলে প্রথমবারের মতো ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন’র রানারআপ দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান।
 
সবশেষে চ্যাম্পিয়নের ট্রফি তুলে দেয়া হয় পারের চেয়ে ১৭ শট কম খেলে প্রথমবারের মতো এশিয়ান ট্যুর চ্যাম্পিয়ন থাই গলফার জ্যাজ জেন ওয়াটানান্দের হাতে। এরপর তার হাতে তুলে দেওয়া হয় ৫৪ হাজার মার্কিন ডলারের চেক।

বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফের এবারের আসরে তৃতীয়স্থান দখল করেছেন যুক্তরাষ্ট্রের ডজ কেমার। পারের চেয়ে ১১ শট কম খেলেছেন এই মার্কিন পেশাদার গলফার।

বিডি প্রতিদিন/৪ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow