Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫১ অনলাইন ভার্সন
আপডেট :
চ্যাপেল-হ্যাডলি ট্রফি নিউজিল্যান্ডের ঘরে
অনলাইন ডেস্ক
  
চ্যাপেল-হ্যাডলি ট্রফি নিউজিল্যান্ডের ঘরে
সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচে রস টেইলর শতক হাঁকিয়েছেন।

তার এই রেকর্ড ছোঁয়া শতকে সিরিজ নিজেদের করে নিয়েছে কেন উইলিয়ামসনের দল। কিউই পেসার ট্রেন্ট বোল্টের ক্যারিয়ার সেরা বোলিং চ্যাপেল-হ্যাডলি ট্রফি নিজেদের ঘরে তুলতে দারুণ অবদান রেখেছে।

সিরিজের প্রথম ম্যাচটি কিউইরা ৬ রানে জিতেছিল। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। আর তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৪ রানে জয় লাভ করে নিউজিল্যান্ড। যার ফলে ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলতে সক্ষম হয় তারা।  

সিরিজের তৃতীয় ম্যাচে হ্যামিল্টনের সেডন পার্কে রবিবার টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ২৫৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

টসে সাইট প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ব্রাউনলি ও টেইলরের শতরানের জুটিতে ভর করে ২ উইকেটে ১৭৬ রানের দৃঢ় ভিত পায় নিউ জিল্যান্ড। ৪৪ বলে অর্ধশতকে পৌঁছানো রস টেইলরের শতক আসে ৯৬ বলে। এই ইনিংসে নিউ জিল্যান্ডের হয়ে ওয়ানডেতে নাথান অ্যাস্টলের সর্বোচ্চ ১৬ শতকের রেকর্ড স্পর্শ করেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ফিরেন ১০১ বলে ১৩টি চারে ১০৭ রান করে। ৬৩ রান করে ব্রাউনলি ফেরার পর ১৮.১ ওভারে মাত্র ১০৫ রান যোগ করে স্বাগতিকরা। শেষের দিকে ৩৪ বলে অপরাজিত ৩৮ রানের ছোট্ট কিন্তু কার্যকর এক ইনিংস খেলেন মিচেল স্যান্টনার।

অস্ট্রেলিয়ার দুই পেসার স্টার্ক ও ফকনার ৩টি করে উইকেট নেন।

এরপর অজিরা লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চের ৫৬, ট্র্যাভিস হেডের ৫৩ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়া ৪ উইকেটে ১৭৩ রানের দৃঢ় ভিত দাঁড় করায়। কিন্তু ২৫ রানের মধ্যে হেড, মার্কাস স্টয়নিস (৪২) ও জেমস ফকনারকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় স্বাগতিকরা। শেষের দিকে ৫১ রানের জুটিতে আশা জাগালেও দলকে জয় এনে দিতে পারেনি প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক।

কিউইদের পক্ষে বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট ৬ উইকেট নেন ৩৩ রানে। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। ওয়ানডেতে তার আগের সেরা বোলিং ছিল ৫ উইকেটের বিনিময়ে ২৭ রান।

 

বিডি-প্রতিদিন/ ৫ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৬

আপনার মন্তব্য

up-arrow