Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৫ অনলাইন ভার্সন
বল মাঠে গড়ানোর আগেই শাহরুখের কেকেআর এগিয়ে!
অনলাইন ডেস্ক
বল মাঠে গড়ানোর আগেই শাহরুখের কেকেআর এগিয়ে!

বলিউড সুপারস্টার শাহরুখ খানের শুধু সিনেমা নয়, ক্রিকেটের মাঠেও তিনি সবার থেকে এগিয়ে। সম্প্রতি তারই প্রমাণ পাওয়া গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

শাহরুখের দল কলকাতা নাইটরাইডার্স দু'বার চ্যাম্পিয়ন হয়েছে আইপিএলে। নয় বারের সংস্করণে আর একবারও ফাইনালের পাসপোর্ট জোগাড় করতে পারেনি। তবুও কেকেআর কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স ও  চেন্নাই সুপার কিংগসকে টাকা রোজগারের দিক থেকে বহু পিছনে ফেলে দিয়েছে।

জানা যায়, ২০১৪-১৫ মরসুমে বিশ্বকে চমকে দিয়ে সর্বোচ্চ ১৬৮.৭১ কোটি টাকা রোজগার করে নতুন রেকর্ড স্পর্শ করেছে কলকাতার দল। ওই বছর নাইট রাইডার্সের ১৪.১৫ কোটি টাকা লাভ হয়েছিল। ঠিক তার আগের বছর ১২৮.৮১ কোটি টাকা রোজগার করায় লাভের অঙ্ক ছিল ৯.১৯ কোটি টাকা। ২০১৩-১৪ মরসুমের তুলনায় ২০১৪-১৫ মরসুমে নাইটরা ৩০ শতাংশ
বেশি ব্যবসা করেছে। ২০১৪-তেও শাহরুখের দল ৫৪ শতাংশ লাভ করেছিল।

মোট ন’টি সংস্করণে কলকাতা নাইটরাইডার্স ছাড়া রাজস্থান রয়্যালস, ডেকান চার্জার্স, চেন্নাই সুপার কিংগস, মুম্বই ইন্ডিয়ান্স এবং সাইরাইজার্স হায়দরাবাদ আইপিএল চ্যাম্পিয়ন হলেও, প্রতিযোগিতা থেকে অর্থ উপার্জনের ব্যাপারে কেকেআর ধারাবাহিকভাবে এগিয়ে থেকেছে।

এখন প্রশ্ন অন্য জাগয়ায়। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, চেন্নাইয়ের মতো নামকরা একাধিক ফ্র্যাঞ্চাইজি থাকলেও কলকাতা সবাইকে টেক্কা দিতে পারল কেন? বিশেষজ্ঞদের যুক্তি, ব্র্যান্ড শাহরুখের জন্যই কলকাতার এত রমরমা। টিম কলকাতার ইউএসপি-ই হলেন শাহরুখ। বিশ্বের নামজাদা একাধিক বাণিজ্যিক সংস্থা চাইছে, তাদের সংস্থার লোগো শাহরুখ এবং তার দলের সঙ্গে জড়িয়ে থাকুক। এমনকি ওই লোগো লাগিয়ে কেকেআর ক্রিকেটাররা মাঠে নেমে খেলুক। শাহরুখের পাশাপাশি গৌতম গম্ভীরের অসাধারণ পারফরম্যান্সও নামিদামি সংস্থাগুলিকে শাহরুখের খুব কাছে এনে দিয়েছে। এর জন্যই বাকি দলগুলোর থেকে কলকাতা নাইটরাইডার্স এগিয়ে। সূত্র: এবেলা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow