Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫৪ অনলাইন ভার্সন
আপডেট :
অবসরের ঘোষণা দিলেন ফিলিপ লাম
অনলাইন ডেস্ক
অবসরের ঘোষণা দিলেন ফিলিপ লাম

বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ২০১৪ সালে জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলা দলের অধিনায়ক ফিলিপ লাম। ২০১৬-১৭ মৌসুম শেষেই পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন এই বায়ার্ন মিউনিখ তারকা।

বাভারিয়ানদের সঙ্গে লামের বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ সাল পর্যন্ত। তার আগেই ফুটবলকেই বিদায় জানিয়ে দিচ্ছেন তিনি। তবে তার আগেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন বায়ার্নের জার্সিতে শালকের বিপক্ষে গত শনিবার ৫০০তম ম্যাচ উদযাপন করা এই ডিফেন্ডার।

ক্যারিয়ারের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে লাম বলেন, ‘আমি চলতি মৌসুম শেষে অবসর নেব। ’ এ খবরে পরবর্তী মৌসুম সামনে রেখে বায়ার্ন তাকে ক্লাবের ক্রীড়া পরিচালক করতে আগ্রহী। কিন্তু, তার পরিবর্তে বিশ্রামে থাকতে চান তিনি, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি স্পোর্টিং ডিরেক্টর হওয়ার জন্য এটা সঠিক সময় নয়। ’

বায়ার্নের যুব একাডেমিতে লামের ফুটবলের হাতেখড়ি। পেশাদার ক্যারিয়ারের পুরোটাই কাটিয়ে দিয়েছেন অ্যালিয়াঞ্জ অ্যারেনায়। মাঝে দু’বছর (২০০৩-০৫) ধারে খেলেছেন স্টুটগার্টে। বায়ার্নের হয়ে সাতটি বুন্দেসলিগা, ছয়টি জার্মান কাপ, চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।


বিডি-প্রতিদিন/০৮ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow