Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:২২
পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এক হাত নিলেন মিঁয়াদাদ
অনলাইন ডেস্ক
পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এক হাত নিলেন মিঁয়াদাদ

পাকিস্তানের ক্রিকেটারদের খারাপ পারফরমেন্সের জন্য বিদেশি কোচদের দায়ি করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। আর এই কোচ নিয়েগের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তীব্র সমালোচনা করেছেন দেশটির সাবেক এই অধিনায়ক।

সম্প্রতি পিসিবি ঘোষণা করেছেন, জাতীয় দলের সমস্যা চিহ্নিত করে তার সমাধানের উপায় খোঁজা নিয়ে মার্চে লাহোরে সাবেক অধিনায়ক এবং দিকপালদের নিয়ে দু'দিনের আলোচনা সভা হবে। সেখানে তারকা এই ক্রিকেটারকেও আমন্ত্রণ জানানো হয়েছে। আর এ বিষয়েই পিসিবি কর্তাদের আক্রমণ করেন মিঁয়াদাদ।

তিনবার পাকিস্তানের কোচ নিযুক্ত হয়েছিলেন মিঁয়াদাদ। তিনি পিসিবি-র ডিরেক্টর অফ ক্রিকেট পদেও ছিলেন। তার দাবি, পাকিস্তানের ক্রিকেটের উন্নতির জন্য পরিকল্পনার কথা জানিয়েছিলেন। কিন্তু কেউ সেই পরিকল্পনা বাস্তবায়িত করার দিকে নজর দেননি।

বিদেশি কোচ নিয়োগ নিয়ে তীব্র আপত্তি প্রকাশ করে মিঁয়াদাদ বলেন, ‘বিদেশি কোচ ও সাপোর্ট স্টাফরাই পাকিস্তানের ক্রিকেটের ক্ষতি করেছে। ওদের জন্যই আজ এই অবস্থা। আমাদের পরামর্শ নেওয়ার বদলে বোর্ড মনে করে, বিদেশি কোচ নিয়োগ করাই সবচেয়ে ভাল উপায়। বৈঠকের বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। তবে সংবাদপত্রে দেখেছি, আমাকেও আমন্ত্রণ জানানো হয়েছে। বেশি বেতন দিয়ে যখন বিদেশি কোচ নিয়োগ করা হচ্ছে, তখন স্থানীয় খেলোয়াড়দের সঙ্গে এই বৈঠকের কোন মানে নেই। ’

মিঁয়াদাদের দাবি, ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমী এবং সমালোচকদের বোকা বানানোর জন্যই প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গে বৈঠকের আয়োজন করছে পিসিবি। অত্যধিক রাজনীতি এবং স্বজনপোষণের জন্যই পাকিস্তান ক্রিকেটের উন্নতি হচ্ছে না। পিসিবি-র গুরুত্বপূর্ণ পদে কোন প্রাক্তন ক্রিকেটার নেই। সেই কারণেই এই অবস্থা।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow