Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩৯ অনলাইন ভার্সন
ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ আলাভেস
অনলাইন ডেস্ক
ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ আলাভেস

চলতি মৌসুমে কোপা ডেল রে’র ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও আলাভেস। বুধবার দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে এই একই ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে আলাভেস। ম্যাচ শেষের নয় মিনিট আগে জয়সূচক গোলটি করেন লেফট উইঙ্গার এডগার মেনডেজ। গত সপ্তাহে প্রথম লেগের ম্যাচটি গোলশুন্য ড্র হয়েছিল। এই প্রথমবারের মত কোপা ডেল রে’র ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো আলাভেস।

সার্জিও আলভারেজের হাই পার্সে সেল্টা রক্ষনভাগকে ফাঁকি দিয়ে মেনডেজ যখন গোল নিশ্চিত করেন তখন মেনডিজোরোত্তার ঘরের মাঠে স্বাগতিক সমর্থকরা উল্লাসে ফেঁটে পড়ে।

এর আগে প্রথম সেমিফাইনালে মঙ্গলবার দ্বিতীয় লেগে অ্যাথলেটিকো মাদ্রিদের সাথে ১-১ গোলে ড্র করে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। মে’মাসের ফাইনালে প্রথমবারের মত ক্লাবের ইতিহাসে কোপা ডেল রে’র শিরোপা জিততে হলে আলাভেসকে বার্সেলোনার কঠিন লড়াইয়ে মুখোমুখি হতে হবে।

তবে গত সেপ্টেম্বরে ক্যাম্প ন্যুতে লা লিগায় ২-১ গোলের জয়ের থেকে অনুপ্রেরণা পেতেই পারে আলাভেস। এবারই প্রথমবারের মত স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ লীগে উন্নীত হয়েছে আলাভেস। ২০০১ সালে ইউয়েফা কাপের ফাইনালে খেলার পরে এই প্রথম কোন ফাইনালে খেলবে আলাভেস। লিভারপুলের কাছে সেবারের ফাইনালে ৫-৪ গোলে পরাজিত হয়েছিল আলাভেস।

বিডি প্রতিদিন/৯ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow