Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২০
এক ওভারে দুই হাতে বল করে তাক লাগিয়ে দিলেন শায়লা
অনলাইন ডেস্ক
এক ওভারে দুই হাতে বল করে তাক লাগিয়ে দিলেন শায়লা

নারী বিশ্বকাপ বাছাইয়ের মঞ্চে সবাইকে অবাক করে দিয়েছেন বাংলাদেশি অফস্পিনার শায়লা শারমিন। যা দেখে আসলে অবাক পুরো ক্রিকেট বিশ্বই।

বুধবার কলম্বোতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দুই হাতেই বোলিং করেন এই নারী স্পিনার। পাকিস্তানের বিপক্ষে শায়লা বোলিং করেছেন মাত্র তিন ওভার। কিন্তু এই তিন ওভারেই দুই হাতে বল করে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। ডানহাতি ব্যাটারের বিপক্ষে বাঁ-হাতে আর বাঁ-হাতি ব্যাটারের বিপক্ষে ডান হাতে বল করেছেন তিনি! যদিও তিনি অফস্পিনার হিসাবেই পরিচিত।

ব্যাটসম্যানদের বিভ্রান্ত করতে শায়লা একই ওভারে অফস্পিন ও বাঁহাতি স্পিন বোলিং করলেন পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে। ক্রিজে তখন ছিলেন পাকিস্তানের বাঁহাতি-ডানহাতি জুটি বিসমা মাহরুফ ও নইন আবিদি। ডানহাতি ব্যাটসম্যানকে বাঁহাতি স্পিন বোলিং এবং বাঁহাতি ব্যাটসম্যানের জন্য করলেন নিজের সহজাত অফস্পিন।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিসও এভাবে দু’হাতে স্পিন বোলিং করেছিলেন।

ম্যাচে অবশ্য কোনো উইকেট পাননি শায়লা। তিন ওভার বল করে দিয়েছেন ১৮ রান। তবে তার একই ওভারে দু’হাতে স্পিন বোলিং করার বিরল দৃশ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় পড়ে গেছে। অনেকেই শায়লার বোলিংয়ের ভিডিও পোস্ট করেছেন। ম্যাচে প্রথম ব্যাট করে পাকিস্তান তুলেছিল ২২৭ রান। জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় ১৬০ রানে। ব্যাটে রান পাননি শায়লা। আউট হয়ে যান মাত্র ৭ রান করে। ৬৭ রানে ম্যাচ জিতে নিয়েছে পাকিস্তান। এই ম্যাচে নতুন নজির গড়লেন পাকিস্তানের অধিনায়ক সানা মিরও। ওয়ানডে’তে এক হাজার রান করার পাশাপাশি পাকিস্তানের প্রথম নারী ক্রিকেটার হিসাবে নিলেন একশোটি উইকেট।

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত  করিম

আপনার মন্তব্য

up-arrow