Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৮
দ্বিতীয় দিন শেষে ৬৪৬ রানে পিছিয়ে টাইগাররা
অনলাইন ডেস্ক
দ্বিতীয় দিন শেষে ৬৪৬ রানে পিছিয়ে টাইগাররা

হায়দরাবাদ টেস্টে বাংলাদেশি বোলারদের ব্যর্থতা আর বাজে ফিল্ডিংয়ের সুযোগে ছয় উইকেটে ৬৮৭ রানের পাহাড় গড়েছে ভারত। সেই রানের পাহাড়ে চড়েই দ্বিতীয় দিনের ১৫ ওভার খেলা বাকি থাকতেই ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে টাইগারদের সংগ্রহ এক উইকেটে ৪১ রান। এর ফলে ৬৪৬ রানে পিছিয়ে আছে তারা।  

বাংলাদেশ-ভারত টেস্টের প্রথম দিনে মুরালি বিজয় আর বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে ভর করে তিন উইকেটে ৩৫৬ রান তোলে ভারত। দ্বিতীয় দিনে প্রায় দ্বিগুণ হয় সেই রানসংখ্যা। এ দিন ডাবল সেঞ্চুরি তুলে নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ২৩৯ বলে ২০০ রান করতে তিনি হাঁকিয়েছেন ২৪টি বাউন্ডারি।  

এর আগে মেহেদী মিরাজের বলে এলবিডাব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান কোহলি। শেষ পর্যন্ত তাইজুলের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনকে মেহেদী দ্রুত ফেরাতে পারলেও আবারও জুটি গড়েন রবিন্দ্র জাদেজা এবং ঋদ্ধিমান সাহা।

 

উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও ভারতের ইনিংসের তৃতীয় সেঞ্চুরিয়ান। তিনি ১৫৩ বলে ৭ চার এবং ২ ছক্কায় এই মাইলফলকে পৌঁছান। শেষ পর্যন্ত ১০৬ রানে অপরাজিত থাকেন তিনি। ৬৮ বলে ৫০ পূরণ করা রবিন্দ্র জাদেজা ৬০ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেন তাইজুল ইসলাম। তিনি ৪৭ ওভার বল করে ৩.৩১ গড়ে ১৫৬ রান দিয়ে ৩ উইকেট নেন। এ ছাড়া মেহেদী মিরাজ ২টি এবং তাসকিন ১টি উইকেট নেন। পুজারা ৮৩ রানে এবং আজিঙ্কা রাহানে ৮২ রানে আউট না হলে ভারতের ইনিংসে সেঞ্চুরি হতো আরও দুটি।  

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ১ম ইনিংস ১৪ ওভারে ৪১/১। ১৫ রান করে আউট হন সৌম্য সরকার। ২৪ ও ১ রান করে অপরাজিত আছেন তামিম ইকবাল ও মুমিনুল হক।  


বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow