Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৬
মুশফিক-মিরাজের ব্যাটে স্বস্তিতে টাইগাররা
অনলাইন ডেস্ক
মুশফিক-মিরাজের ব্যাটে স্বস্তিতে টাইগাররা
সংগৃহীত ছবি

তৃতীয় দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। কিন্তু দিন শেষে তৃতীয় দিনটা নিজেদের করে রাখল টাইগাররা।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংরহ ৬ উইকেটে ৩২২ রান। ভারতের প্রথম ইনিংসের চেয়ে এখনও ৩৬৫ রানে পিছিয়ে আছে মুশফিকের দল। ফলোঅন এড়াতে দরকার এখনও ১৬৬ রান। অধিনায়ক মুশফিক ৮১ ও মেহেদি হাসান মিরাজ ৫১ রানে অপরাজিত রয়েছেন।  

তৃতীয় দিন ব্যাটিংয়ে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তামিম ইকবাল (২৪) ও মুমিনুল হক (১)। তবে দলীয় ১৭তম ওভারের সময় মুমিনুল হকের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে দুই রান নিতে গিয়ে রান আউটের শিকার হন তামিম। ৫৩ বলে তিনটি চারের সাহায্যে ২৫ করেন বাঁহাতি এ ওপেনার।

তামিমের পর উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি মুমিনল হকও। ব্যক্তিগত ১২ রানে উমেশ যাদবের বলে এলবিডব্লিউর শিকান হন বাঁহাতি এ ব্যাটসম্যান।

৩৬ বল মোকাবেলায় একটি চার হাঁকান তিনি।

এরপর ১০ ওভারেই ৪৫ রান তুলে নেয় সাকিব-মাহমুদউল্লাহ জুটি। ইশান্ত শর্মার বলে লেগবিফোর হয়ে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। ৫৭ বলে ২৮ রান করেন বাংলাদেশের মিডল অর্ডারের স্তম্ভ খ্যাত এই ব্যাটসম্যান। মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ১০৭ রানের জুটি বাঁধেন সাকিব। এরপর অশ্বিনকে উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন সাকিব। এর আগে সাকিব করেন ৮২ রান। এরপর আউট হন সাব্বির রহমান। রবীন্দ্র জাদেজাকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৬ রান করেন সাব্বির।

এরপর মিরাজকে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ইতোমধ্যেই গড়েছেন ৮৭ রানের জুটি। টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন মিরাজ। ১০৩ বলে ৫১ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত রয়েছেন মিরাজ। এ ইনিংস গড়তে ১০টি চারের মার মারেন তিনি। তবে এক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করে ৮১ রানে অপরাজিত আছেন মুশফিক।

উল্লেখ্য ৬ উইকেটে ৬৮৭ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। বিরাট কোহলির ডাবল সেঞ্চুরি ও মুরালি বিজয়ের সেঞ্চুরির পর শতক করেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। ব্যাটিং প্রদর্শনীর ম্যাচে কোহলি ২০৪, মুরালি বিজয় ১০৮, ঋদ্ধিমান ১০৬, চেতেশ্বর পূজারা ৮৩ ও আজিঙ্কা রাহানে ৮২ রান করেন।

 


বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২৪

আপনার মন্তব্য

up-arrow