Bangladesh Pratidin

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:২৬ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২৮
অধিনায়ক মুশফিকের লড়াকু সেঞ্চুরি
অনলাইন ডেস্ক
 অধিনায়ক মুশফিকের লড়াকু সেঞ্চুরি
সংগৃহীত ছবি

হায়দ্রাবাদ টেস্টে ভারতের বিপক্ষে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন অধিনায়ক মুশফিকুর রহিম। দিনের শুরুতে মেহেদী হাসান মিরাজের পর তাইজুল ইসলামের বিদায়ে অষ্টম উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু একপ্রান্তে অবিচল থাকেন মুশফিক। ভারতের রান পাহাড়ের জবাবের শেষ ভরসা এখন মুশফিকুর রহিম। সেই ভরসার প্রতিদান হিসেবে তুলে নিলেন সেঞ্চুরি।

গত দিন ৫১ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করলেও চতুর্থ দিনে আর রান যোগ না করেই ভুবনেশ্বর কুমারের একটি লেট ইন সুইংয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মিরাজ। এরপর তাইজুল ইসলামকে সঙ্গী করে একাই লড়তে থাকেন অধিনায়ক। কিন্তু তাইজুল ৩৮ বল খেলে ২ বাউন্ডারিতে ১০ রান করে উমেশ যাদবের বলে উইকেটকিপার ঋদ্ধিমান সাহার হাতে ধরা পড়েন। এরপর মুশির নতুন সঙ্গী হন তাসকিন আহমেদ। সেই তাসকিনকে সঙ্গী করে মুশফিক ২৩৫ বলে বাউন্ডারি হাকিয়ে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি।

তাসকিনের বিদায়ের পর কামরুল হাসান রাব্বিকে নিয়ে আক্রনামত্বক ব্যাটিং শুরু করেন মুশফিক। তার এই লড়াকু ইনিংস থেমে যায় দলীয় ৩৮৮ রানের মাথায়। ২৬২ বল মোকাবেলা করে ১২৭ রান করে অশ্বিনের বলে ঋদ্ধিমান সাহার তালুবন্দি হন তিনি। তার এই ১২৭ রানের ইনিংসে ছিল ১৬ টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারি।


বিডি-প্রতিদিন/ ১২ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১১

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow