Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৫৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৭:৫৩
এবারের আইপিএল নিলামে ৩৫১ জন ক্রিকেটার
অনলাইন ডেস্ক
এবারের আইপিএল নিলামে ৩৫১ জন ক্রিকেটার
সংগৃহীত ছবি

ভারতের বেঙ্গালুরুতে আগামী ২০ ফেব্রুয়ারি আইপিএল-১০ এর এবারের নিলামের আসর বসতে চলেছে। মঙ্গলবার নিশ্চিত করে দেওয়া হল এই নিলামে মোট ৩৫১ জন ক্রিকেটারকে নিয়েই হবে।

মোট ৭৯৯ জনের নাম নথিভুক্ত করানো হয়েছিল। তার মধ্যে ছিলেন ১২২ জন আন্তর্জাতিক ক্রিকেটার। সেই সঙ্গে ছয় জন অ্যাসোসিয়েট দেশের খেলোয়াড়। তাদের মধ্যে পাঁচজন ছিলেন আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাতের।  

কিন্তু সেই নথিবদ্ধ ক্রিকেটারদের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ৩৫১ জনকে। সব থেকে দামি ক্রিকেটারদের তালিকায় রয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। সেই তালিকায় রয়েছেন বেল স্টোকস, ইয়ন মর্গ্যানসহ ক্রিস গেইল, মিশেল জনসন, প্যাট কামিন্সদের মত ক্রিকেটার। এসব ক্রিকেটারদের বেজ প্রাইজ সব থেকে বেশি ২ কোটি। ইংল্যান্ডের ক্রিকেটাররা ছাড়াও সেই তালিকায় রয়েছেন ভারতের ইশান্ত শর্মা ও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস।

এদিকে গত বছর আট কোটি ৫০ লাখে দিল্লি ডেয়ার ডেভিলসে যাওয়া ভারতের পবন নেগির এ বারের বেজ প্রাইজ নেমে হয়েছে ৩০ লাখ। এই বছরের আইপিএল শেষে সব দলের সঙ্গে সব প্লেয়ারদের যা চুক্তি রয়েছে সেটা শেষ হয়ে যাবে। যার ফলে ২০১৮ আইপিএল-এর জন্য খুব গুরুত্বপূর্ণ বছর।  

দুই বছরের নির্বাসন কাটিয়ে ২০১৮ তেই আবার আইপিএল-এ ফেরার কথা চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের। যদিও সেই সংক্রান্ত কোনও সিদ্ধান্ত এখনও নেয়নি আইপিএল এর নীতি নির্ধারকরা।  

 

বিডি-প্রতিদিন/ ১৫ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

আপনার মন্তব্য

up-arrow