Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০৩:০৯ অনলাইন ভার্সন
বিরাটকে থামানোর অস্ত্র আছে অস্ট্রেলিয়ার হাতে
অনলাইন ডেস্ক
বিরাটকে থামানোর অস্ত্র আছে অস্ট্রেলিয়ার হাতে
সংগৃহীত ছবি

বিরাট কোহলিকে থামানোর অস্ত্র নাকি অস্ট্রেলিয়ার হাতে রয়েছে। এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইকেল হাসি।

চারটি সিরিজে চারটি দ্বিশতরান করে স্যার ডন ব্র‌্যাডম্যানকে টপকেছেন ভারত অধিনায়ক বিরাট। এখন তার ব্যাটে  রয়েছে রানের বন্যা। কিন্তু বিরাটকে থামানোর জন্য মাইকেল হাসির বাজি ধরেছেন মিচেল স্টার্কের ওপর।  

রীতিমতো যুক্তি দিয়ে হাসি জানালেন, ‘‌উপমহাদেশে স্টার্ক সফল হবে। গতি রয়েছে। নতুন বলে সুইং করাতে পারে। পুরনো বলে রিভার্স সুইংয়েও দক্ষ। আমি নিশ্চিত গোটা সিরিজেই কোহলিকে চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে স্টার্ক। দুজনের লড়াই উপভোগ্য হবে।

’‌ 

স্টিভ স্মিথের দল কি সিরিজ জিতে ফিরতে পারবে এমন প্রশ্নের জবাবে হাসি বলেন, ‌ ‘শক্ত চ্যালেঞ্জ অপেক্ষা করছে স্টিভ স্মিথদের জন্য। ভারতীয়রা স্পিনটা বড় ভাল খেলে। ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা স্মিথের রয়েছে। তাই দলের স্পিনারদের উপর আস্থা এবং ধৈর্য রাখতে হবে স্মিথকে। ’‌ 

ভারত সফরের প্রস্তুতি হিসেবে দুবাইয়ে অনুশীলন চালিয়েছে অস্ট্রেলিয়া। অসিদের এই অনুশীলন পদ্ধতি ভাল লেগেছে মাইকেল হাসির। হাসি বলছেন, ‘‌ক্রিকেট অস্ট্রেলিয়া এই ভারত সফরকে পাখির চোখ করেছে। প্রস্তুতিও নিয়েছে বেশ ভাল। মাঠে নিজেদের কতটা প্রয়োগ করতে পারবে সেটাই এখন দেখার। ’‌ 

 


বিডি-প্রতিদিন/ ১৬ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow