Bangladesh Pratidin

ফোকাস

  • প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিতর্ক ; এবার ভেনেজুয়েলার দুই কূটনীতিককে বহিষ্কার করল যুক্তরাষ্ট্র
  • পৃথিবীর হয়ে যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত নেবে না, রুহানির হুঙ্কার
  • ডিএসসিসির নির্দেশনা উপেক্ষা করে বেশি দামে মাংস বিক্রির অভিযোগ
  • তালিকা অনুযায়ী সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • মাদকবিরোধী অভিযানে পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৫২
বোলিংয়ে আর কোনো বাধা নেই স্যামুয়েলসের
অনলাইন ডেস্ক
বোলিংয়ে আর কোনো বাধা নেই স্যামুয়েলসের
ফাইল ছবি

অ্যাকশনের পরিবর্তন এনে আবারও বোলিংয়ের অনুমতি পেলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিকেটার মারলন স্যামুয়েলস। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে ফিরতে তার আর কোনো বাধা নেই। এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।

২৪ মাসের মধ্যে দ্বিতীয়বার বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় ২০১৫ সালের ডিসেম্বরে ১২ মাসের জন্য তাকে বোলিংয়ে নিষিদ্ধ করেছিল আইসিসি।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরই বোলিং অ্যাকশন পূনর্মূল্যায়নের সুযোগ পান ৩৬ বছর বয়সী স্যামুয়েলস। গত ২৯ জানুয়ারি আইসিসি অনুমোদিত ইংল্যান্ডের পরীক্ষা কেন্দ্রে ক্যারিবীয় তারকার বোলিং অ্যাকশন টেস্ট করা হয়। রিপোর্টে বলা হয়, অফস্পিন ডেলিভারির সময় স্যামুয়েলসের কনুই ১৫ ডিগ্রির মধ্যে থাকে।

যদি আম্পায়াররা কোনো ক্রুটি খুঁজে পান আবারও অভিযোগ করতে পারবেন। আইসিসি বোলিং অ্যাকশন আরও বিশ্লেষন করে দেখবে। আম্পায়ারদের স্যামুয়েলসের সবশেষ বোলিং অ্যাকশনের ছবি ও ভিডিও ফুটেজ সরবরাহ করা হবে। যা ম্যাচ চলাকালীন তার বোলিং অ্যাকশন যাছাইয়ে কাজে আসবে।

সবশেষ গত বছরের সেপ্টেম্বর-নভেম্বরে আরব আমিরাত সফরে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন স্যামুয়েলস। কিন্তু, এরপর জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়েন এ অভিজ্ঞ ব্যাটিং অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের পরবর্তী সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। অ্যান্টিগায় আগামী ৩ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

বিডি প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow