Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৪
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২১

বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ বাংলাদেশের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ বাংলাদেশের

বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ নারী ক্রিকেট দলের! সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে বৃষ্টি আইনে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ৪২ রানে হেরে বাছাই পর্ব থেকে বিদায় নিয়েছেন রুমানা-সালমারা।

দু’দিন আগে ভারতের কাছে ৯ উইকেটে হেরে যাওয়া বিশ্বকাপের টিকিট পেতে বড় জয়ের দরকার ছিল বাংলাদেশের। একই সঙ্গে লঙ্কানদের জন্যও এটি বাঁচা-মরার ম্যাচ ছিল। তবে বাংলাদেশে হেরে যাওয়ায় ভারত ও দক্ষিণ আফিকার সঙ্গে মূল পর্বে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

এদিন লঙ্কানদের ছুঁড়ে দেওয়া ১৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫২ রানে পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ২১ ওভারে ৬৮ রান তোলার পর বৃষ্টির কারণে আর মাঠে ‍নামা হয়নি। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লক্ষ্য দাঁড়ায় ১১১। ফলে জয় থেকে ৪৩ রানে পিছিয়ে থাকায় শ্রীলঙ্কাকে জয়ী ঘোষণা করা হয়।

আগামী ২৪ জুন ইংল্যান্ডে নারী ক্রিকেট ওয়ার্ল্ডকাপের ১১তম আসরের পর্দা উঠবে। আট দলের ক্রিকেট শ্রেষ্ঠত্বের আসরে ২০১৪-১৬ আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের শীর্ষ চারটি দল (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ) সরাসরি উত্তীর্ণ হয়। বাকি চারটি টিমকে বাছাইপর্বের বাধা পার করতে হয়েছে।

বিডি-প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 


আপনার মন্তব্য