Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:০৭
হোয়াইটওয়াশের শঙ্কায় অস্ট্রেলিয়া
অনলাইন ডেস্ক
হোয়াইটওয়াশের শঙ্কায় অস্ট্রেলিয়া
সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকা সফরে নিজেদের ব্যার্থতা ভুলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালোভাবেই ঘুরে দাড়িয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের মাঠে এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা।

লঙ্কান ব্যাটসম্যান আসিলা গুনারাত্নের ৮৪ রানের অপরাজিত ঝড়ো ইনিংসের কল্যাণে শেষ বলে রোমাঞ্চকর জয় তুলে নেয় সফরকারীরা।

অজিদের ১৭৪ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে নিজেদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় তারা। অজিদের সামনে এবার হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ। তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি অ্যাডিলেডে ২২ ফেব্রুয়ারি।


এ ম্যাচে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান লঙ্কান দলপতি উপুল থারাঙ্গা। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করে অপরাজিত থাকেন ময়েজেস হেনরিক্সস। ওপেনার মাইকেল ক্লিঙ্গার ৪৩, অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১২ ও বেন ডাঙ্কের ব্যাট থেকে আসে ৩২। নির্ধারিত ওভার শেষে অজিদের সংগ্রহ দাঁড়ায় সবকটি উইকেট হারিয়ে ১৭৩।

একাই চারটি উইকেট দখল করেন কুলাসেকারা। লাসিথ মালিঙ্গা ও ভিকাম ভান্ডারা দু’টি করে আর একটি করে নেন গুনারাত্নে ও সেকুজে প্রসন্ন।

জবাবে ব্যাট করতে নেমে গুনারাত্নে ৪৬ বলের ৮৪ রানের এক ‘বিস্ফোরক’ ইনিংস খেলেন। তার সেই ইনিংসটিতে ছিল ৬টি চার ও ৫টি ছক্কার মার। ৩২ রান করেন চামারা কাপুগেদারা। এছাড়া ওপেনার নিরোশান ডিকওয়েলা ১৪, দিলশান মুনাবেরা ১০ ও নুয়ান কুলাসেকারা ১২ রানে আউট হন।

অজিদের হয়ে অ্যান্ড্রু টাই তিনটি ও জেমস ফকনার দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন অ্যাস্টন টার্নার, প্যাট কামিন্স ও অভিষিক্ত পেসার রিচার্ডসন।

 

বিডি-প্রতিদিন/ ২০ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত

আপনার মন্তব্য

up-arrow