Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩৮
পেলে-ম্যারাডোনা ও বোল্টের পর কোহলি!
অনলাইন ডেস্ক
পেলে-ম্যারাডোনা ও বোল্টের পর কোহলি!

তিনি কী শুধু ব্যাট হাতেই মাঠ কাঁপান? নাকি অধিনায়কের ব্যান্ড পরে দলকে সাফল্যের সঙ্গে পরিচালনা করেন? কারণ এই দুই সাফল্যই যে বিজ্ঞাপনের বাজারেও তাঁকে যে রাজার আসনে বসিয়েছে। প্রথম কোনো ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে নির্দিষ্ট একটি ব্র্যান্ডের সঙ্গে ১০০ কোটি রুপির চুক্তি করে নজির গড়লেন বিরাট কোহলি।

৮ বছরের জন্য কোহলির সঙ্গে চুক্তি করেছে বিশ্বখ্যাত জার্মান ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস লাইফস্টাইল ব্রান্ড ‘পিউমা’। এজন্য ২৮ বছর বয়সী ভারতীয় অধিনায়কের জন্য বার্ষিক ১২ থেকে ১৪ কোটি রুপিতে প্রতিষ্ঠানটিকে গুণতে হবে প্রায় ১১০ কোটি ভারতীয় রুপি। খবর দ্য ইকোনোমিক টাইমসের।

ভারতীয় ব্যাটিং সেনসেশন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট, আসফা পাওয়েল আর ফ্রান্স ফুটবলের তারকা অলিভার জিরুদ, সাবেক তারকা থিয়েরি অঁরিদের সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন।

উল্লেখ্য, বর্তমান বিশ্বের সেরা অ্যাথলেট উসাইন বোল্টের মতো অতীতে পিউমার হয়ে কাজ করেছেন ফুলবল সম্রাট খ্যতা ব্রাজিলের পেলে, ফুললের রাজপুত্র খ্যাত আর্জেন্টিনার দিয়েগো ম্যারাডোনা।

কোহলির আগে অবশ্য ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১০০ কোটি ভারতীয় রুপির চুক্তি করেছিলেন। তবে, সেগুলো ছিল স্পোর্টস অ্যান্ড ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজেন্সির। তাই কোনো সিঙ্গেল ব্র্যান্ড এর এনডোর্সমেন্টে ১০০ কোটি রুপির দীর্ঘমেয়াদী চুক্তিতে ভারতীয়দের মধ্যে কোহলিই প্রথম।

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow