Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২০ অনলাইন ভার্সন
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে চায় শ্রীলঙ্কা
অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে চায় শ্রীলঙ্কা

দুর্দান্তভাবে প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করে ফেলেছে সফরকারী শ্রীলঙ্কা। ফলে সিরিজের তৃতীয় ম্যাচ জিতে অসিদের হোয়াইটওয়াশের লজ্জা দিতে চায় লঙ্কানরা।

পক্ষান্তরে নিজ মাঠে শ্রীলঙ্কার স্বপ্নকে ধুলিসাৎ করে লজ্জা এড়াতে অন্তত শেষ ম্যাচে জয় চায় অস্ট্রেলিয়া।  

বুধবার অ্যাডিলেডে বাংলাদেশ সময় বেলা ২টা ৫০ মিনিটে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় টি-২০ অনুষ্ঠিত হবে।  

দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলেও ২-১ ব্যবধানে টি-২০ সিরিজ জিতে অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখে শ্রীলঙ্কা। যে কারণে আত্মবিশ্বাসে ভরপুর হয়েই অসিদের বিপক্ষে টি-২০ সিরিজে মাঠে নামে লঙ্কানরা।  

তবে আত্মবিশ্বাসী হলেও হারতে বসা দু’টি ম্যাচে নাটকীয় জয় পায় শ্রীলঙ্কা। প্রথম দুই টি-২০ ম্যাচেই শেষ বলে জয় তুলে নেয় সফরকারীরা। ব্যাটসম্যান আসেলা গুনারাত্নের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যেই জয়ের স্বাদ পায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে একপ্রান্ত আগলে ৪৬ বলে ৮৪ রানের অপরাজিত এক ইনিংস খেলে একাই দলকে জয় এনে দেন তিনি।  

গুনারত্নের ঝলকে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের সুযোগ পেয়েছে শ্রীলঙ্কা।

আর এই সুযোগটা কাজে লাগাতে চাইছেন লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা।  

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের লজ্জা দেয়ার দারুণ এক সুযোগ আমাদের সামনে। এই সুযোগটি কাজে লাগাতে চাই আমরা। এমন সুযোগ সহজে আসে না। দলের সবাই সিরিজের ফলাফল ৩-০ করতে চায়। ’

শ্রীলঙ্কার স্বপ্ন নসাৎ করে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে চায় অস্ট্রেলিয়া। এমনটাই বললেন অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচে ভাগ্য আমাদের সাথে ছিল না। জয়ের কাছে গিয়েও আমরা জিততে পারিনি। তবে তৃতীয় ম্যাচে আমরা জিততে চাই। জয় দিয়ে সিরিজ শেষ করে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে চাই। ’

অস্ট্রেলিয়া স্কোয়াড (সম্ভাব্য) : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স, বেন ডাঙ্ক, জেমস ফকনার, ট্রাভিস হেড, মইসেস হেনরিকস, মাইকেল ক্লিঞ্জার, টিম পেইন (উইকেটরক্ষক), জেই রিচার্ডসন, বিলি স্তানলেক, অ্যাস্টন টার্নার, এন্ড্রু তাই ও এডাম জাম্পা।

শ্রীলঙ্কা স্কোয়াড (সম্ভাব্য) : উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকবেলা, আসলি গুনারাত্নে, দিলশান মুনাবিরা, কুশাল মেন্ডিস, মিলান্ডা সিরিবর্দেনে, সচিত্র পাথিরানা, চামিরা কাপুগেদেরা, সেকুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, ইসুরা উদানা, দাসুন চানাকা, লক্ষণ সানদাকান, লাসিথ মালিঙ্গা ও ভিকুম সঞ্জয়।

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow