Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২৩ অনলাইন ভার্সন
আপডেট :
আবাহনী-মোহামেডান ম্যাচ গোলশূণ্য ড্র
শাহীন আসমায়ী ৩-১ মানাং মার্সিয়াংদি
মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম:
আবাহনী-মোহামেডান ম্যাচ গোলশূণ্য ড্র

এক সময় নামের পাশে আবাহনী-মোহামেডান থাকলেই যেন উত্তেজনায় ভরপুর থাকত গ্যালারি। মাঠেও খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে থাকতো টান টান উত্তেজনা

এখন এসব সোনালী অতীত হলেও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ফের দেখা মিলল দুই চির প্রতিদ্বন্দ্বির ফুটবল লড়াই। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অন্তত এক ম্যাচের জন্য হলেও ফিরেছে সেই অতীত। ম্যাচ জুড়েই ছিল টান টান উত্তেজনা। আক্রমন-পাল্টা আক্রমনে ভরপুর। শেষ পর্যন্ত ম্যাচে কোন পক্ষই গোল করতে না পারায় অমিমাংসিতভাবে শেষ হয়েছে গুরুত্বপূর্ণ এ ম্যাচ। দিনের অপর ম্যাচে নেপালের মার্সিয়াংদি ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে সেমির সম্ভাবনা জিইয়ে রেখেছে আফগানিস্তানের শাহীন আসমায়ী ক্লাব।

খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ঢাকা মোহামেডান। মধ্য মাঠ মোহামেডানের নিয়ন্ত্রণে থাকলেও ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। যদিও মোহামেডানকে বঞ্চিত রাখায় বড় ভূমিকা পালন করেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা

তিন মিনিটেই এগিয়ে যেতে পারত মোহামেডান। বামপ্রান্ত দিয়ে মধ্য মাঠের খেলোয়াড় মোস্তাফার কাট বেক থেকে বল পেয়ে যান অধিনায়ক সবুজ। তার প্লেসিং শট অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন রানা। ২৫ মিনিটে অনেকটা স্রোতের বিপরীতে মোহামেডানের রক্ষণ দুর্গে হানা দেয় আবাহনী। মাঝ মাঠ থেকে একক প্রচেষ্টায় ডি বক্সে ঢুকে পড়েন বিদেশি খেলোয়াড় ওয়ালসন। কিন্তু এবার মোহামেডানের গোলরক্ষক মামুন এগিয়ে এসে রক্ষা করে দলকে। এরপর একাধিক পরিকল্পিত আক্রমন হলেও কোন দলই গোলের দেখা পায়নি।

গ্রুপের অপর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখী হয় আফগানিস্তানের শাহীন আসমায়ী ও নেপালের মার্সিয়াংদি ক্লাব। এ ম্যাচে শুরু থেকে শৈল্পিক ফুটবল খেলতে থাকে দু'দল। ম্যাচটি ৩-১ ব্যবধানে শেষ হয়। নেপালের মার্সিয়াংদি ক্লাবকে হারিয়ে সেমির সম্ভাবনা জিইয়ে রাখে আফগানিস্তানের শাহীন আসমায়ী ক্লাব।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow