Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫৯ অনলাইন ভার্সন
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০২
১৩ বছর পর ধোনি আবার ট্রেনে
অনলাইন ডেস্ক
১৩ বছর পর ধোনি আবার ট্রেনে

বুধবার সকাল সকাল হাওড়া স্টেশনে হঠাৎই বাড়তি তৎপরতা। খবর পৌঁছে গেছে সবার কাছে, আসছেন ধোনি।

ঝাড়খণ্ড দলের হয়ে বিজয় হাজারে ট্রফি খেলতে পুরো দল নিয়ে ততক্ষণে হাওড়া স্টেশনে ঢুকে পড়েছে হাতিয়া-হাওড়া এক্সপ্রেস। কড়া নিরাপত্তার মধ্যেই হাওড়া স্টেশন থেকে গাড়িতে উঠে হোটেলের পথে রওনা দিলেন ধোনি বাহিনী। তার আগেই ট্রেন থেকে ছবি পোস্ট করেন ধোনি। লেখেন, ‘‘আমি ১৩ বছর পর ট্রেন উঠলাম। এটা অনেকটা পথ যাত্রা যেটা আমি দারুণ উপভোগ করছি। দলের সবার সঙ্গে চুটিয়ে গল্প করছি। ’’ আর এ পোস্ট দেখেই লোকজন হুমড়ি খেয়ে পড়ে রেলস্টেশনে।

রেল স্টেশনের টিকিট পরীক্ষক হিসেবে চাকরি জীবন শুরু করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এর পর বদলে গেছে সবটাই।

ক্রিকেটই বদলে দিয়েছে সব। তার পর থেকে ট্রেন চড়া হয়নি আর। ভারতীয় ক্রিকেটের মিস্টার কুলকে সব সময় থাকতে হত কড়া নিরাপত্তায়। তাই ট্রেনে চড়া সম্ভব ছিল না। এত দিন ভারতীয় দলের সঙ্গেই দেশে-বিদেশে উড়ে বেড়াতে হত। সেই সব দিন এখন অতীত। টেস্ট ক্রিকেট থেকে অবসর, তার পর ওয়ান ডে, টি২০-র অধিনায়কত্ব ছেড়ে এখন অনেকটাই মুক্ত। সঙ্গে সরে যেতে হয়েছে আইপিএল-এর পুণে দলের অধিনায়কত্ব থেকেও। ফিরেছেন ঝাড়খণ্ড দলে। এত আগে রাজ্যের হয়ে বিভিন্ন টুর্নামেন্টে খেললেও কখনও অধিনায়কত্ব করেননি। এবার বিজয় হাজারে ট্রফিতে আবার অধিনায়ক হিসেবে দেখা যাবে ধোনিকে। ২৫ ফেব্রুয়ারি কর্নাটকের বিরুদ্ধে ইডেন গার্ডেনে নামবেন অধিনায়ক ধোনি।

শেষ পর্যন্ত ঠিক ছিল না ট্রেনেই আসবেন ধোনি। কিন্তু দলের সঙ্গে এক পথেই হাঁটতে চেয়েছেন তিনি। তাই ট্রেনেই আসারই সিদ্ধান্ত নেন। কর্নাটকের সঙ্গে ২৫ ফেব্রুয়ারি খেলার পর ২৬ ফেব্রুয়ারি ছত্তিশগড়ের বিরুদ্ধে খেলবে ঝাড়খণ্ড। ধোনি ছাড়াও এই দলে রয়েছেন একঝাঁক তারকা।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow