Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:০৬
সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে পেশোয়ারের জয়
অনলাইন ডেস্ক
সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে পেশোয়ারের জয়
ফাইল ছবি

পাকিস্তান সুপার লিগে সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে লাহোর কান্দার্সের বিপক্ষে ১৭ রানের জয় পেয়েছে পেশোয়ার জালমি। এছাড়া দলের জয়ে বড় অবদান ছিল কামরান আকমলের।

শুক্রবার সন্ধ্যায় টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে পেশোয়ার।   নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও ৫৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের উইকেটরকক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। তার ৪০ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। এরপর পাঁচে নেমে ২৪ বলে ২ চার ও এক ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানের ইনিংস খেলেন সাকিব। আর শেষ দিকে স্যামি ও আফ্রিদি ১৪ বলে ২৭ রান যোগ করলে জয়ের জন্য লাহোরের টার্গেট দাঁড়ায় ১৬৭ রান।

জবাবে ওপেনার ডেলপোর্ট ৭ চারে ১৫ বলে ৩২ রান করলেও প্রথম সারির ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয়ের সুযোগ হাতছাড়া হয়ে লাহোরের। যদিও ৪৩ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পরও শেষ দিকে ম্যাচ জমিয়ে তোলেন সোহেল তানভীর ও ইয়াসির শাহ। তবে তাদের চেষ্টা কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। বল হাতে এক মেডেনসহ ২ ওভারে ১৪ রান দিয়ে লাহোরের উমর আকমল ও গ্রান্ট এলিয়টের উইকেট তুলে নেন তিনি।

আর এই অলরাউন্ড নেপুণ্যের সুবাদে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে সাকিবের হাতে।

প্রসঙ্গত, গতকাল একই টুর্নামেন্টে বাংলাদেশি অলরাউন্টার মাহমুদউল্লাহর বোলিং নৈপুণ্যে করাচি কিংসকে ৬ উইকেটে হারিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচ সেরা নির্বাচিত হন মাহমুদুল্লাহ।

বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow