Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১২ অনলাইন ভার্সন
আপডেট :
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ছিটকে গেলেন ম্যাথুজ
অনলাইন ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ছিটকে গেলেন ম্যাথুজ
ফাইল ছবি

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারবেন না শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।  

আজ শনিবার এ খবর নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ম্যাথুজের পরিবর্তে আসন্ন সিরিজে কে অধিনায়কত্ব করবেন, তাও নিশ্চিত করেনি লংকানরা। এমনকি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজেও নাও খেলতে পারেন ম্যাথুজ।  

দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ম্যাথুজ। ফলে টেস্ট সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসেন তিনি। শুধুমাত্র হ্যামস্ট্রিং-ই নয়, পায়ের বিভিন্ন ইনজুরিতে ভুগছেন ম্যাথুজ। গেল ছয় মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বারের মত টেস্ট সিরিজ মিস করতে যাচ্ছেন লংকান অধিনায়ক।  

আগামী মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করবে শ্রীলংকা। ওইদিনই আসন্ন সিরিজের জন্যও শ্রীলংকার টেস্ট অধিনায়কের নামও ঘোষণা করবে তারা।  

অধিনায়ক হবার দৌড়ে আছেন সহ-অধিনায়ক দিনেশ চান্ডিমাল ও অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন হেরাথ। ওই সিরিজে হেরাথে সাফল্যও ছিলো চোখে পড়ার মত। তবে অধিনায়ক হিসেবে টেস্টে চান্ডিমালের সাফল্য নেই বললেই চলে।  

গল-এ আগামী ৭ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। আর কলম্বোতে ১৫ মার্চ শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।  

টেস্ট সিরিজ শেষে ২৫ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও শ্রীলংকা। এরপর ৪ এপ্রিল থেকে দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দু’দল।  

বিডি প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow