Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৪৪
‘শ্রীলঙ্কাকে হারানোর একটা দারুণ সুযোগ এটা’
অনলাইন ডেস্ক
‘শ্রীলঙ্কাকে হারানোর একটা দারুণ সুযোগ এটা’

আজ লঙ্কাগামী বিমানে উঠছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাথে আছে নিউজিল্যান্ড সিরিজের প্রশংসা আর  ভারতের বিপক্ষে শেষ দিন পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার স্মৃতি।

অন্যদিকে, স্বাগতিক শ্রীলঙ্কা পাচ্ছে না তাদের কয়েকজন তারকা ক্রিকেটারকে। আর এজন্যই হয়তো বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম মনে করছেন টেস্টে শ্রীলঙ্কাকে হারানোর একটা দারুণ সুযোগ এটা।

শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত ১৬টি টেস্ট খেলে একটিতেও জয় পায়নি বাংলাদেশ। সর্বশেষ শ্রীলঙ্কা সফরে ড্র করেছিল টাইগাররা। গতবারের সেই ড্র থেকে অনুপ্রেরণা নিয়ে এবার জিততে চান মুশফিক। তিনি বলেন, ‘এই সিরিজে সেরা কয়েকজন ক্রিকেটারকে তারা পাবে না। নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসও নেই। এই কারণে আরও বেশি চাপে থাকবে তারা। তা ছাড়া শ্রীলঙ্কা এটা জানে যে, বাংলাদেশ আগের তুলনায় অনেক পরিণত এবং ভালো ক্রিকেট খেলছে। সেদিক থেকে জয়ের ভালো সুযোগ আছে আমাদের সামনে। ’

শ্রীলঙ্কা টেস্ট জয়ের জন্য বাংলাদেশের স্কোয়াডকে ভারসাম্যপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, ‘যেমন উইকেটই হোক না কেন আমাদের দলটা অনেক ব্যালান্সড। নিজেদের সেরা দিয়ে চেষ্টা করলে শ্রীলঙ্কায় টেস্ট জয়ের এটাই সেরা সুযোগ। ’
এ ছাড়া বাংলাদেশ জাতীয় দলের কোচিং স্টাফদের বেশির ভাগই শ্রীলঙ্কান। এটাও বাংলাদেশকে সাহায্য করবে বলে মনে করেন জাতীয় টেস্ট দলের অধিনায়ক।

দুটি টেস্ট তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আজ দুপুর ২টায় শ্রীলঙ্কার উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল। ৭-১১ মার্চ গলে হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর দ্বিতীয় টেস্ট হবে ১৫-১৯ মার্চ কলম্বোতে হবে সিরিজের দ্বিতীয় এবং বাংলাদেশের শততম টেস্ট। এর আগে ২-৩ মার্চ দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

up-arrow