Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩২
পাকিস্তানে ক্রিকেট ফেরাতে সানিয়াকে 'ঢাল' বানালেন মালিক
অনলাইন ডেস্ক
পাকিস্তানে ক্রিকেট ফেরাতে সানিয়াকে 'ঢাল' বানালেন মালিক

পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের হামলা পর আন্তর্জাতিক ক্রিকেট হয় না বললেই চলে। যদিও দু'একটি দল পরে দেশটিতে খেলতে গেছে, তাবে প্রথম সারির কোনো দলকে নিয়ে যেতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তবে তাদের চেষ্টা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এবার পাকিস্তান সুপার লিগের ফাইনাল লাহোরে নিয়ে যাওয়া চিন্তা ভাবনা করছে দেশটির ক্রিকেট বোর্ড। এই লিগে অংশ নিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের নামি-দামি ক্রিকেটার। রয়েছেন বাংলাদেশের সাকিব, তামিম ও মাহমুদুল্লাহ রিয়াদও।

আগামী ৫ মার্চ পিএসএল ফাইনাল লাহোরে হবে কি না, সে বিষয়ে অবশ্য এখনও কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ মাসের ১৩ তারিখ লাহোরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার জানিয়ে দিয়েছেন, তাঁরা প্রাণের ঝুঁকি নিয়ে পাকিস্তানে খেলতে যাবেন না। এই পরিস্থিতিতে পিসিবিও কোন সিদ্ধান্ত নিতে পারেনি। লাহোরে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে। তারপরেই পিএসএল ফাইনালের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

আর এ সংক্রান্ত বিষয়ে স্ত্রী সানিয়া মির্জাকে টানলেন পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পক্ষে থাকা শোয়েব মালিক। তার দাবি, সানিয়া ভারতীয় হওয়া সত্ত্বেও পাকিস্তানে তার নিরাপত্তার কোন সমস্যা হয় না। তিনি নিরাপত্তারক্ষী ছাড়াই যে কোন জায়গায় যেতে পারেন। তাই লাহোরেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল অনুষ্ঠিত হওয়া উচিত।

যদিও শোয়েব মালিক বলেছেন, ‘আমি বিদেশি খেলোয়াড়দের বলেছি, দেশে থাকলে আমার নিরাপত্তারক্ষী দরকার হয় না। আমার স্ত্রী ভারতীয়। সে যখন পাকিস্তানে আসে, তখনও নিরাপত্তারক্ষী ছাড়াই ঘুরে বেড়ায়। তাই সবারই পাকিস্তানে খেলতে আসা উচিত। ’

শোয়েব মালিকের আরও দাবি, খেলার মানের বিচারে বিগ ব্যাশের পরেই আছে পিএসএল। যত দিন যাচ্ছে, এই প্রতিযোগিতার মান বাড়ছে।

বিডি-প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow