Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:২৫ অনলাইন ভার্সন
আপডেট :
লজ্জার হারে সিরিজ হাতছাড়া জিম্বাবুয়ের
অনলাইন ডেস্ক
লজ্জার হারে সিরিজ হাতছাড়া জিম্বাবুয়ের

প্রথম দু'টিতে হারের পর তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে জিতে সিরিজে দারুণভাবে ফিরে এসেছিল জিম্বাবুয়ে। কিন্তু শেষ ওয়ানডেতে লজ্জাজনক হারে সিরিজ খোয়ালো স্বাগতিকরা।

আফগানিস্তানের বিপক্ষে ৫৪ অলআউট হয়ে বৃষ্টিআইনে ১০৬ রানের বড় ব্যবধানে হেরে গেছে জিম্বাবুয়ে। এনিয়ে আফগানদের বিপক্ষে শেষ তিনটি সিরিজেই হার মানলো আফ্রিকার দেশটি।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২৫৩ রান করে আফগানিস্তান। এরপর বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ২২ ওভারে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে সিরিজ জিততে স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় রান ১৬১। কিন্তু ১৩.৫ ওভারে ৫৪ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে।

এদিন স্বাগতিক ব্যাটসম্যান রায়ান বুর্ল ও অধিনায়ক গ্রায়েম ক্রেমার ছাড়া অন্যরা দুই অঙ্কের ঘরেই যেতে পারেনি। সর্বোচ্চ ১৪ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। তিনটি করে উইকেট তুলে নেন আমির হামজা ও মোহাম্মদ নবী। রশিদ খান তুটি উইকেট পান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নুর আলী জাদরান, রহমত শাহ ও মোহাম্মদ নবীর ৪০ ঊর্ধ্ব রানের ওপর ভর করে চ্যলেঞ্জিং স্কোর করেন সফরকারীরা। সর্বোচ্চ ৫০ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রহমত শাহ। জিম্বাবুয়ের হয়ে তিন উইকেট নেন ক্রিস এমপোফু।

বিডি-প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow