Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৫৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০৪
লাহোরে পিএসএল ফাইনাল চান না ইমরান খান
অনলাইন ডেস্ক
লাহোরে পিএসএল ফাইনাল চান না ইমরান খান

বিদেশি ক্রিকেটাররা খেলুক আর না খেলুক, পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনালের ভেন্যু লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম! আলোচনা শেষে পিএসএলের আয়োজক কমিটি এবং ফ্রাঞ্চাইজি মালিকদের সিদ্ধান্তটা এমনই ছিল। আর এমন সিদ্ধান্তের ঘোর বিরোধিতা করলেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান।

 

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট না হওয়ার ধারাবাহিকতায় পিএসএল ফাইনাল নিয়ে সংশয় ছিল প্রথম থেকেই। উপরন্তু ১৩ ফেব্রুয়ারি লাহোরে এক আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে অনিশ্চয়তা যেন আরও বাড়ে যায়। আর তারই রেশ ধরে ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের মত অনেক তারকা বিদেশি ক্রিকেটারই ফাইনাল খেলতে লাহোর যেতে অপারগতা জানিয়ে দিয়েছে। তবুও পিএসএলের আয়োজক কমিটি এবং পিসিবি চাইছে লাহোরেই হোক ফাইনাল।  আর এএমন সময় নিজ অবস্থান তুলে ধরলেন ইমরান খান।

পাকিস্তানের সাবেক এই অধিনায়কের মতে, লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজন করা স্রেফ পাগলামি! দেশটির এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন পাকিস্তানের এই কিংবদন্তি অলরাউন্ডার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পিএসএলের ফাইনাল লাহোরে আয়োজনের পরিকল্পনাটা আমার কাছে পাগলামি মনে হচ্ছে। ’

এছাড়া ফাইনাল লাহোরে হলে বেশিরভাগ বিদেশি খেলোয়াড়ের না খেলার সম্ভাবনা আছে। বিদেশি খেলোয়াড় ছাড়া ফাইনাল লাহোরে হলে সেটি পাকিস্তানের ক্রিকেটে কোনো কাজে আসবে না বলে মনে করেন ইমরান খান।

এছাড়া পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত চিন্তা করে তিনি বলেন, ‘সেখানে যদি খারাপ কোনো কিছু ঘটে তাহলে এটা পাকিস্তানের ক্রিকেটকে আরও দশ বছর পিছিয়ে নিয়ে যাবে। ’

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটে একরকম নিষিদ্ধ। মাঝে শুধু জিম্বাবুয়ে সীমিত ওভারের সিরিজ খেলে গেছে। নিজেদের আবারও নিরাপদ প্রমাণ করতেই পিসিএলের ফাইনাল লাহোরে করার ঘোষণা দেয় পিসিবি।  

পিসিএলের প্রথম আসরের পুরোটাই হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। দ্বিতীয় আসরেরও ফাইনাল বাদে পুরোটা আরব আমিরাতেই হচ্ছে। আগামী ৫ মার্চ অনুষ্ঠিত হবে পিএসএল দ্বিতীয় আসরের ফাইনাল।

আপনার মন্তব্য

up-arrow