Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৩:৩৪ অনলাইন ভার্সন
আপডেট : ১ মার্চ, ২০১৭ ১৮:০৬
গ্লাভস পরা হচ্ছে না মুশফিকের
অনলাইন ডেস্ক
গ্লাভস পরা হচ্ছে না মুশফিকের

মুশফিকুর রহিমের কিপিং নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। সম্প্রতি শেষ হওয়া ভারত সিরিজে বাজে কিপিং যেন সেই সমালোচনাকে বাড়িয়ে দিয়েছে আরও বহুগুণে।

তাই শ্রীলঙ্কা টেস্টে উইকেটের পিছনে আর দাঁড়াচ্ছেন না মুশফিকুর রহিম।

শোনা যাচ্ছে, টিম ম্যানেজমেন্টের চাপে পড়েই উইকেটরক্ষকের দায়িত্ব ছাড়তে হচ্ছে তাকে। এছাড়া পরিবর্তন আনা হয়েছে তার ব্যাটিং পজিশনেও। ছয় নম্বর নয়, এখন থেকে চারে ব্যাট করবেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।    

টিম ম্যানেজমেন্টের মতে, তিনটি দায়িত্ব পালন করতে গিয়ে বেশ হিমশিম খাচ্ছিলেন মুশফিক। বিশেষ করে দলকে নেতৃত্ব দেয়ার পাশাপাশি ব্যাট হাতেও টানতে হয় তাকে। টিম ম্যানেজমেন্টের ভাবনা সেক্ষেত্রে উইকেটকিপিংয়ের দায়িত্বটা 'চাপ' হয়ে দাড়াচ্ছে ৫২ টেস্ট খেলা এই ক্রিকেটারের জন্য।  

টিম ম্যানেজমেন্ট যা-ই বলুক, উইকেটের পেছনে গ্লাভস হাতে দায়িত্বটা শুরু থেকেই বেশ উপভোগ করেছেন মুশফিক। শত সমালোচনার মধ্যেও সেটা বারবার মনে করিয়ে দিয়েছেন।

দায়িত্বটা হাতছাড়া করতে চান না, সেটাও জানিয়েছেন। কিন্তু ম্যানেজমেন্ট চাইলে উইকেটের পেছনে থেকে সরে আসবেন, এটাও জানিয়েছিলেন তিনি। আর শেষ পর্যন্ত সেই পথেই হাঁটল টিম ম্যানেজমেন্ট।  

শ্রীলঙ্কা সফরে উইকেটকিপিংয়ের দায়িত্ব উঠছে লিটন কুমার দাসের হাতে। বাংলাদেশের হয়ে তিনটি টেস্ট ম্যাচ খেলেছেন ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান।

 

বিডি প্রতিদিন/১ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow