Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৫:০৩ অনলাইন ভার্সন
আপডেট :
কোহলিদের জার্সিতে থাকছে না 'স্টার'
অনলাইন ডেস্ক
কোহলিদের জার্সিতে থাকছে না 'স্টার'

কোহলিদের জার্সি থেকে ৩১ মার্চের পর  সরে যাচ্ছে 'স্টার ইন্ডিয়া' লেখাটি। স্টার স্পোর্টসের পক্ষ থেকে পরিষ্কার জানিয়ে দেয়া হয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করবে না তারা।

 

তিন বছর আগে ভারতীয় বোর্ডের সঙ্গে চুক্তি করেছিল স্টার ইন্ডিয়া। দ্বিপক্ষীয় সিরিজের প্রতিটি ম্যাচের জন্য এক কোটি ৯২ লাখ রুপি এবং আইসিসি টুর্নামেন্টে ভারতের প্রতি ম্যাচের জন্য ৬১ লাখ রুপি চুক্তি করেছিল তারা।

সম্পর্কছেদের কারণ সরাসরি না বললেও স্টার ইন্ডিয়ার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী উদয় শঙ্কর ইঙ্গিত দিয়েছেন, আইসিসিতে ভারতীয় বোর্ডের আধিপত্য কমে যাওয়ায় আদতে তাদের আর্থিক লাভ কমে আসবে। তাছাড়া ভারতীয় বোর্ডের কোষাগারের স্বচ্ছতা নিয়ে আদালতের সুপারিশ থাকায় আগ্রহ হারিয়েছে স্টার ইন্ডিয়া।  

এ সর্ম্পকে তিনি বলেন, টিম ইন্ডিয়ার জার্সিতে আমাদের নাম ব্যবহার করে আমরা দারুণ গর্বিত। কিন্তু সম্প্রতি যে অনিশ্চয়তা দেখা দিয়েছে, তাতে আমরা সিদ্ধান্ত নিয়েছি নতুন করে আর চুক্তি নবায়ন করব না।

স্টার ইন্ডিয়ার প্রধান নির্বাহীর কথাতেই পরিষ্কার, তারা এখন ভারতীয় ক্রিকেটে আগের মতো লাভ দেখছেন না।
 
মূলত এই স্টার ইন্ডিয়ার সুপারিশেই আইসিসিতে তিন মোড়লের তত্ত্ব কার্যকর হয়েছিল। এতোদিন আইসিসির লভ্যাংশ বণ্টনে ভারত যে সুবিধা পেত, নতুন নিয়মে তা আর থাকছে না।  

স্টার স্পোর্টসের টিম স্পন্সর থেকে সরে যাওয়ার সিদ্ধান্তে অনিশ্চয়তা দেখা দিয়েছে ম্যাচ সম্প্রচারের ক্ষেত্রেও। ২০১৮ সাল পর্যন্ত ভারতে সব আন্তর্জাতিক ম্যাচ দেখানোর কথা স্টার স্পোর্টসের। তাছাড়া, ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত আইসিসির ইভেন্টগুলোতে ভারতের সব ম্যাচ দেখানোর কথাও তাদের। স্টার স্পোর্টস টিম স্পন্সর থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় এখন সম্প্রচার চুক্তিও অনিশ্চয়তায় মধ্যে পড়েছে।


বিডি প্রতিদিন/১ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow