Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ১০:৪২ অনলাইন ভার্সন
রোনালদোর জোড়া গোলে হার এড়ালো রিয়াল
অনলাইন ডেস্ক
রোনালদোর জোড়া গোলে হার এড়ালো রিয়াল

আগের ম্যাচে স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-১ গোলের জয় পেয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল দুর্বল লাস পালমাসকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধারের।

কিন্তু ঘরের মাঠে উল্টো হারতে বসেছিল তারা। ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ মুহূর্তের জোড়া গোলে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়লো রিয়াল মাদ্রিদ।  

লা লিগায় চলতি মৌসুমে হোম ও অ্যাওয়ে দুটি ম্যাচেই লাস পালমাসের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে জিনেদিন জিদান শিষ্যরা। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে গ্যারেথ বেল লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

বুধবার ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে পালমাসকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে ম্যাচে সফরকারীদের দাপটে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে এক ম্যাচ কম খেললেও শীর্ষস্থান ছেড়ে দিতে হয়েছে।

এদিন গোলের সূচনা অবশ্য রিয়ালই করে। মাতেও কোভাচিচের অ্যাসিস্ট থেকে ইসকো গোল করে দলের লিড এনে দেন।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। দুই মিনিট পরেই পেদ্রো প্লাসেরেসের গোলে সমতা পায় পালমাস। পরে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পালমাসের ফুটবলার জোনাথনকে তাড়া করতে গিয়ে পায়ে কিক করে বসেন। রেফারি এ কারণে তাকে হলুদ কার্ড দেখালেও পরক্ষণেই তিনি হাত দিয়ে ধাক্কা দেন। যেখানে রেফারি লাল কার্ড দেখাতে বাধ্য হন। ফলে ১০ জনের দলে পরিণত হয় গ্যালাকটিকোরা।

রিয়ালকে দুর্বল পেয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় পালমাস। ৫৬ মিনিটে জোনাথন ভিয়েরার পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে লিড পায় দলটি। আর তিন মিনিটের ব্যবধানে আরও একটি গোল করে বসে সফরকারীরা। এবার জোনাথনের পাস থেকে কেভিন প্রিন্স বোয়েটাং গোলটি করেন।

রিয়ালের হার যখন প্রায় নিশ্চিত ঠিক তখনই বাজিমাত করেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। ৮৬ মিনিটে পেনাল্টি শট থেকে দলের ব্যবধান কমান। আর নির্ধারিত সময়ের এক মিনিট আগে জেমস রদ্রিগেজের কর্ণার পাসে গোল করে দলের হার এড়ান।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা। ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে নেমে গেল রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো বার্সা।

বিডি প্রতিদিন/২ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow