Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৪:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ৪ মার্চ, ২০১৭ ১৬:১৯
হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট
অনলাইন ডেস্ক
হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট

বাংলাদেশ ও শ্রীলঙ্কার টেস্ট সিরিজের হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাটা যেন আগে থেকেই জানিয়ে দিল মুশফিক-চান্দিমালরা। দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে দারুণ ফর্মে ছিল দু'দল।

শেষ ফলাফলটা ড্র হলেও বেশ জমজমাট এক লড়াই উপহার দিয়েছেন বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

বাংলাদেশ প্রথম দিনে সংগ্রহ করেছিল ৩৯১ রান। যেখানে ব্যাট হাতে শতক তুলে নিয়েছেন তামিম ইকবাল পেয়েছেন। জবাবে দীনেশ চান্দিমালের অপরাজিত ২৫৩ বলে ১৯০ রানের উপর ভর করে করে শ্রীলঙ্কা করেছে ৪০৩ রান। এছাড়া নয় নম্বরে ব্যাট করতে নামা চামিকা করুনারত্নের করেছেন ৫০ রান। দুই দলই হারিয়েছিল সাতটি করে উইকেট।

বল হাতে বাংলাদেশের তরুণ পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান ছিলেন দারুণ ছন্দে। ১১ ওভার বল করে ৪১ রান দিয়ে তাসকিন নিয়েছেন তিনটি উইকেট। আর ১২ ওভার বল করে মুস্তাফিজ দিয়েছেন মাত্র ২৮ রান।

নিয়েছেন দু'টি উইকেট। মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার পেয়েছেন একটি করে উইকেট। সব মিলিয়ে বল হাতে বাংলাদেশের প্রস্তুতিটা বেশ ভালই হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন তামিম-মুমিনুলরাও। তামিম করেছিলেন ১৩৬ রান। আর মুমিনুলের ব্যাট থেকে এসেছে ৭৩ রান। দুজনেই সাজঘরে ফিরেছিলেন স্বেচ্ছা অবসর নিয়ে। মাহমুদউল্লাহ ৪৩ রান করেছেন আর সাত নম্বরে ব্যাট করতে নেমে ৫৭ রান করে অপরাজিত ছিলেন লিটন দাস।

আগামী ৭ মার্চ থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow