Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৪:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ৪ মার্চ, ২০১৭ ১৪:১৩
নিজ দায়িত্বে লাহোর যাচ্ছেন বিজয়
অনলাইন ডেস্ক
নিজ দায়িত্বে লাহোর যাচ্ছেন বিজয়
সংগৃহীত ছবি

পিএসএল ফাইনাল খেলতে এনামুল হক বিজয়ের লাহোরের বিমানে ওঠা এখন সময়ের ব্যাপার মাত্র। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র হাতে পেয়ে গেছেন তিনি।

ইতিমধ্যে কোয়েটা গ্গ্ন্যাডিয়েটরসকে অবহিতও করেছেন বিজয়। এখন ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষের সবুজ সংকেত পেলে আজই পাকিস্তানের উদ্দেশে রওনা করবেন তিনি। তবে বিসিবি বলছে, নিজে ঝুঁকি নিয়েই লাহোর যাচ্ছেন বিজয়।

৫ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে পিএসএল ফাইনাল। নিরাপত্তার অজুহাতে যেখানে বিদেশি ক্রিকেটাররা লাহোরের ফাইনাল থেকে নিজেদের সরিয়ে নিচ্ছেন, তখন বিজয়ের পাকিস্তান যাওয়াটা বেশ কৌতূহলের উদ্রেক করে। এ ব্যাপারে জানতে চাইলে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, 'বিজয় কিন্তু ব্যক্তিগতভাবে একটা লীগ খেলতে যাচ্ছে। যদি আমরা কোনো দল পাঠাতাম তখন নিরাপত্তার দায়ভার আমাদের থাকত। যেহেতু একজন ক্রিকেটার ব্যক্তিগতভাবে যাচ্ছে তাই নিরাপত্তার দায়টা তারই। আর সবকিছু বুঝেশুনেই সে পাকিস্তান যাচ্ছে।

সে নিজ দায়িত্বে যেতে চাইছে। তাই আমরা অনুমতি দিয়েছি। '

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, 'পাকিস্তান যাওয়ার ব্যাপারটি আর দশটি এনওসির মতো নয়। যদিও সে নিজ দায়িত্বে যাচ্ছে, তার পরও আমরা পিসিবির সঙ্গে কথা বলেছি। নিশ্চিত হয়েছি যে, সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়া হবে। তা ছাড়া শুনলাম ফাইনালে উঠলে ড্যারেন স্যামি, ক্রিস জর্ডানরাও পাকিস্তান যাবেন। তাই সবকিছু ভেবে আমরা তাকে অনাপত্তিপত্র দিয়েছি। '

উল্লেখ্য, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট না হওয়ার ধারাবাহিকতায় পিএসএল ফাইনাল নিয়ে সংশয় ছিল প্রথম থেকেই। উপরন্তু ১৩ ফেব্রুয়ারি লাহোরে এক আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে অনিশ্চয়তা যেন আরও বাড়ে যায়। ফলে নিরাপত্তা শঙ্কায় অধিকাংশ বিদেশি লাহোরের ফাইনাল থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়। আর সে কারণেই ফাইনাল নিশ্চিত করে ফেলা কোয়েটা থেকে ডাক পেয়েছেন বিজয়।

আপনার মন্তব্য

up-arrow