Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৬:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ৪ মার্চ, ২০১৭ ১৮:৪৭
পারলেন না রাহুল, ১৮৯ রানেই গুটিয়ে গেল ভারত
অনলাইন ডেস্ক
পারলেন না রাহুল, ১৮৯ রানেই গুটিয়ে গেল ভারত
সংগৃহীত ছবি

সফরকারী অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে যেখানে কোহলি-পূজারারা হিমশিম খাচ্ছেন। সেখানে পুনে টেস্টে অর্ধশতকের পর বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টেও রান পেয়েছেন ওপেনার লোকেশ রাহুল।

তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। অজি বোলিং তোপের সামনে একাই লড়েছেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। তার উইকেট হারানোর সঙ্গে সঙ্গেই সাঙ্গ হয়েছে কোহলিদের প্রথম ইনিংসও।

তবে আউট হওয়ার আগে অজি বোলারদের বেশ ভুগিয়েছেন রাহুল, কিন্তু ভারতীয় ইনিংসের শেষ রক্ষা হয়নি। ব্যক্তিগত ৯০ রানে ফিরে গেছেন তিনি। অল্পের জন্য বঞ্চিত হয়েছেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি থেকে। লিয়নের বলে আউট হওয়ার আগে খেলেছেন ২০৫টি বল, মেরেছেন ৯টি চারের মার।

এর আগে বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে দিনের শুরুতেই ভারতীয় শিবিরে ধস নামান অস্ট্রেলিয় ফার্স্ট বোলার মিচেল স্টার্ক। ভারতের দলীয় ১১ রানে ওপেনার অভিনেশ মুকুন্দকে শূন্য রানে সাজ ঘরে ফেরান স্টার্ক। এর পর নাথান লিওনের স্পিন ঘূর্ণিতে খেই হারিয়েছেন কোহলি,পূজারা, রাহানে, অশ্বিন ও ঋদ্ধিমান সাহা। । ভারতীয়দের ৮ উইকেট তুলে নিয়েছেন লিওন। আর ইংল্যান্ডের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করা করুণ নায়ারকে ২৬ রানে ফিরিয়েছেন ওকিফে।  

অন্যদিকে এ ম্যাচেও স্বরূপে ফিরতে পারেননি ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। ১৭ বল খেলে  ২ চারে করছেন মাত্র ১২ রান। হঠাৎ করেই যেন রান খড়ায় পড়েছেন এ ব্যাটসম্যান। লুকেশ রাহুলের সঙ্গে ছোট ছোট জুটি গড়েও উইকেটে থিতু হতে পারেননি না টপ-অর্ডার ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। ফলে দ্বিতীয় টেস্টেও ১৮৯ রানে অলআউট হয়েছে স্বাগতিক ভারত।

সংক্ষিপ্ত স্কোর: 

ভারত প্রথম ইনিংস: ১৮৯ ( লোকেশ রাহুল ৯০, নায়ার ২৬, লিওন৮/৫০)


বিডি-প্রতিদিন/ ৪ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২

আপনার মন্তব্য

up-arrow