Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৬ মার্চ, ২০১৭ ১৭:৪২ অনলাইন ভার্সন
আপডেট :
তৃতীয় দিন শেষে ১২৬ রানে এগিয়ে ভারত
অনলাইন ডেস্ক
তৃতীয় দিন শেষে ১২৬ রানে এগিয়ে ভারত

জমে উঠেছে বেঙ্গালুরু টেস্টে। প্রথম টেস্টে হারের পর ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া বিরাট কোহলির ভারত।

অন্যদিকে, চার ম্যাচ টেস্ট সিরিজে ২-০তে এগিয়ে যেতে চায় সফরকারী অস্ট্রেলিয়া।  

সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের ১৮৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে বড় লিড নিতে পারেনি অজিরা। নিজেদের প্রথম ইনিংসে ২৭৬ রান করে অলআউট হয় স্টিভেন স্মিথের দল। তাতে, সফরকারীরা লিড পায় ৮৭ রান। তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভারত ৪ উইকেট হারিয়ে তুলেছে ২১৩ রান। ফলে, অজিদের থেকে ১২৬ রানে এগিয়ে কোহলির দল।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ভারত। ওপেনার অভিনব মুকুন্দ ব্যক্তিগত ১৬ রানে হ্যাজেলউডের বলে বোল্ড হন। দলীয় ৩৯ রানের মাথায় স্বাগতিকরা নিজেদের প্রথম উইকেট হারায়। আরেক ওপেনার লোকেশ রাহুল স্টিভ ও’কিফের বলে স্টিভেন স্মিথের হাতে ধরা পড়ার আগে করেন ৫১ রান। দলীয় ৮৪ রানের মাথায় ভারত দ্বিতীয় উইকেট হারায়।

আগের টেস্টের দুই ইনিংসে ব্যর্থ কোহলি এই ম্যাচের প্রথম ইনিংসেও ছিলেন ব্যর্থ। ব্যর্থতার মধ্যেই ঘুরপাক খাওয়া কোহলির ব্যাট থেকে আসে মাত্র ১৫ রান। দলীয় ১১২ রানের মাথায় হ্যাজেলউডের দ্বিতীয় শিকারে ফেরেন কোহলি। এলবির ফাঁদে পড়ে তৃতীয় ব্যাটসম্যান হয়ে সাজঘরের পথ ধরেন ভারতীয় দলপতি।

দ্রুতই বিদায় নেন কিছুটা উপরে ব্যাট করতে আসা রবীন্দ্র জাদেজা। ব্যক্তিগত ২ রানে হ্যাজেলউডের তৃতীয় শিকারে বিদায় নেন তিনি। দলীয় ১২০ রানের মাথায় ভারত চতুর্থ উইকেট হারায়।

এরপর জুটি গড়েন আজিঙ্কা রাহানে আর চেতশ্বর পুজারা। তৃতীয় দিন শেষ করা এই দুই ব্যাটসম্যান অবিচ্ছিন্ন রয়েছেন ৯৩ রান করে। পুজারা ১৭৩ বলে ৭৯ রান করে অপরাজিত রয়েছেন। আর রাহানের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪০ রান।  

চতুর্থ দিনে অজিদের টার্গেট বড় করতেই মাঠে নামবেন রাহানে-পুজারা।

আপনার মন্তব্য

up-arrow