Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৪:০৪ অনলাইন ভার্সন
আপডেট :
নারী ক্রীড়াবিদদের জন্য হিজাব আনছে নাইকি
অনলাইন ডেস্ক
নারী ক্রীড়াবিদদের জন্য হিজাব আনছে নাইকি

মুসলমান নারী ক্রীড়াবিদদের জন্য বাজারে হিজাব আনতে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় ক্রীড়া সামগ্রী প্রস্তুকারী প্রতিষ্ঠান নাইকি। গত এক বছর ধরে প্রতিষ্ঠানটি 'নাইকি প্রো হিজাব' নিয়ে গবেষণা করে এ সিদ্ধান্তে পৌঁছেছে।

তারা জানিয়েছে, গবেষণায় নারী ক্রীড়াবিদদের হিজাবের ব্যাপারে ভালো সাড়া মিলেছে।

ইতোমধ্যে বিশ্বের সব খ্যাতিমান নারী ক্রীড়াবিদ একে স্বাগত জানিয়েছেন। ফিগার স্কেটার জাহরা লারি তাদের মধ্যে একজন যারা ক্রীড়ার জন্য সুবিধাজনক হিজাব ব্যবহার করতে আগ্রহী।

একে টুপির মতো খুব সহজে পরা যাবে। হালকা, স্থিতিস্থাপক কাপড়ে বানানো হয়েছে এটি। এতে আছে ছোট ছোট ছিদ্র। এর মাধ্যমে সহজেই বাতাস প্রবেশ করবে এবং শ্বাস-প্রশ্বাসে কোনো সমস্যা হবে না। একে টেনে যথেষ্ট সম্প্রসারণ করা যাবে। ছেড়ে দিলে আবারো আগের মতোই হয়ে যাবে। তিনটি রং নিয়ে আসছে অ্যাথলেটিক হিজাব। ব্ল্যাক, ভাস্ট গ্রে এবং অবসিডিয়ান রংয়ে মিলবে। আগামী বছরই এই হিজাব বাজারে পাওয়া যাবে বলে জানিেছে বেভারর্টন-ভিত্তিক নাইকি।

আগামী বছর দক্ষিণ কোরিয়ার পিয়ংচাং-এ অনুষ্ঠিতব্য উইন্টার অলিম্পিকের জন্য প্রস্তুতি নিচ্ছেন লারি। তিনি নাইকির হিজাবটি পরে তার ইন্সটাগ্রামের পেজে একটি ছবিও দিয়েছেন। লারি সংযুক্ত আরব আমিরাতের ক্রীড়াবিদ। এই হিজাব আসাতে দারুণ খুশি তিনি।

এর আগে নাইকি মুসলিম নারী ক্রিড়াবিদদের নিয়ে একটি বিজ্ঞাপন প্রোমো তৈরি করে। তাতে বিভিন্ন মুসলিম দেশের সেরা নারী ক্রিড়াবিদদের তুলে ধরা হয়। এতেই বোঝা যায় প্রতিষ্ঠানটি মুসলিম নারী ক্রিড়াবিদদের নিয়ে বিশেষভাবে ব্যবসায়িক চিন্তা-ভাবনা করছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow